বুধবার ৩০ সেপ্টেম্বর, ২০২০ ৬:০৯ এএম


আজ থেকে অক্সফোর্ডে শুরু হচ্ছে বাংলাদেশ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৫৫, ৯ জুলাই ২০১৮  

ইংল্যান্ডের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে ‘বাংলাদেশ বিষয়ক’ ৮ম বৈশ্বয়িক অর্থনীতি পুনর্নিমাণের (আরওজিই) ওপর আন্তর্জাতিক সম্মেলন। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেইড বিজনেস স্কুলে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনে বিশ্বের ৩৩ টি দেশের ১২০ জনেরও বেশি শিক্ষাবিদ, পেশাজীবী ব্যববাসী এবং নীতি নির্ধারকরা অংশগ্রহণ করবেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুই দিনব্যাপী এই সম্মেলনে কর্পোরেট গভনেন্স এবং অর্থনীতির ওপর সাইবার আক্রমণের প্রভাব নিরুপনে আলোচনা ও পর্যালোচনা হবে। পাশাপাশি একাডেমিক পেপার উপস্থানসহ বিভিন্ন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে। এ বারের সম্মেলনে বিশেষ গুরুত্ব পাবে বাংলাদেশ। সম্মেলনের একটি সেশনে ‘এক্সিলারেটিং ইনোভেশন টগ স্পুর দ্যা গ্রোথ অব গ্লোবাল এন্ট্রাপ্রেনারশিপ ইউথ স্পেশাল রেফারেন্স টু বাংলাদেশ’ শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বাংলাদেশের বেসরকারি ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান।

বিজ্ঞপ্তিতে সম্মেলনের চেয়ারম্যান ও একাডেমি অব বিজনেস এন্ড রিটেইল ম্যানেজমেন্টের চেয়ার ড. পি আর দত্তের বরাত দিয়ে বলা হয়েছে, এই সম্মেলনে বিশ্বের সকল দেশের গবেষকদের গবেষণা, স্কলারশিপ এবং ভবিষ্যতে পেশাগত উন্নয়নে উদ্ভুদ্ধ করবে। ব্যবসায়িক চিন্তা নিয়ে আলোচনা ও পর্যালোচনার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ প্লাটফর্ম।

সব খবর
এই বিভাগের আরো খবর