স্থগিত সব সরকারি চাকরির পরীক্ষা নভেম্বরে

এডুকেশন বাংলা

প্রকাশিত : ০৭:০১ এএম, ২৪ জুন ২০২০ বুধবার

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, স্থগিত থাকা সব সরকারি চাকরির পরীক্ষা নভেম্বরে অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার একটি বেসরকারি টেলিভিশনকে এ কথা জানান তিনি। এমনকি নভেম্বরে সরকারি চাকরি পরীক্ষা শেষ করার কথাও জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী। এছাড়া বয়সের বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সাথে পরামর্শ করার কথাও জানান প্রতিমন্ত্রী।

দেশে গত ৮ মার্চ প্রথম মহামারি করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রাণঘাতী ভাইরাসের সংক্রমন রোধে মার্চ, এপ্রিল, মে ও জুন এই চার মাসে সরকারি চাকরির কোনো নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কারণে আটকে গেছে তিনটি বিসিএস ও নন ক্যাডার চাকরির পরীক্ষাসহ পাবলিক সার্ভিস কমিশন-পিএসসির ১৩টি পরীক্ষা। এছাড়া পিছিয়ে গেছে খাদ্য অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা, ব্যান্সডকের লিখিত পরীক্ষা। তুলা উন্নয়ন বোর্ডের পরীক্ষা।

এমনকি সড়ক ও জনপথ অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ অনেকগুলো সরকারি চাকরি পরীক্ষা প্রক্রিয়া আপাতত থেমে আছে।

তবে পাবলিক সার্ভিস কমিশন-পিএসসি`র চেয়ারম্যান মোহাম্মদ সাদিক জানিয়েছেন, ৩৮তম বিসিএস এর চূড়ান্ত ফলাফল দ্রুত সময়ের মধ্যে প্রকাশ করা হবে। তবে শিক্ষা প্রতিষ্ঠান চালু না হলে কোনো নিয়োগ পরীক্ষা নেয়া যাবে না।