প্রাথমিক শিক্ষার্থীদের থুথু খাওয়ালেন শিক্ষক!

নিজস্ব প্রতিবেদক

এডুকেশন বাংলা

প্রকাশিত : ১০:৪৯ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার | আপডেট: ১১:৩৭ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

চাঁদপুরের ফরিদগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে থুথু খাওয়ানোর অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। রোববার উপজেলার ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়নের শ্রীকালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অভিযুক্ত শিক্ষকের নাম মোশারফ তালুকদার। জানা গেছে হোমওয়ার্ক না করায় শিক্ষার্থীদের সঙ্গে এ আচরণ করেন তিনি। ওই শিক্ষকের বিরুদ্ধে এর আগেও অনেক অভিযোগ আছে বলে জানা গেছে।

বুধবার বিকালে শিক্ষার্থীদের অভিভাবকরা তার বিরুদ্ধে জেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা গেছে, সহকারী শিক্ষক মোশারফ ৪র্থ শ্রেণির ক্লাস নিচ্ছিলেন। এ সময় বাড়ির কাজ জমা না দেয়ায় ৫ শিক্ষার্থীকে শাসনের একপর্যায়ে গাল চেপে ধরে থুথু খাইয়ে দেন তিনি। শিক্ষার্থীরা বাড়ি গিয়ে অভিভাবকদের ঘটনাটি জানালে তারা বিষয়টি প্রধান শিক্ষককে জানান।

বুধবার বিকালে বিক্ষুব্ধ অভিভাবকদের পক্ষে মো. মহিউদ্দিন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর সহকারী শিক্ষক মোশারফের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। ওই শিক্ষকের বিরুদ্ধে এর আগেও অনেক অভিযোগ আছে বলে জানা গেছে।

এ ব্যাপারে অভিযুক্ত সহকারী শিক্ষক মোশারফ তালুকদার বলেন, বিষয়টি এমনটা রূপ নেবে ভাবতে পারিনি। তবে একটি পক্ষ আমার বিপক্ষে কাজ করছে।

স্কুলের প্রধান শিক্ষক আ. হান্নান বলেন, ঘটনার দিন তিনি স্কুলের কাজে বাইরে ছিলাম। পরে শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে এ ঘটনার নিন্দা জানিয়ে শিক্ষকের পক্ষ হয়ে ক্ষমা চেয়েছি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহাবউদ্দিন জানান, কিছুদিন আগে ওই শিক্ষকের বিরুদ্ধে অন্য একটি ঘটনায় ব্যবস্থা নেয়া হয়েছে। এবারও অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এডুকেশন বাংলা/ এজেড