বিদ্যালয় মাঠে আ'লীগ নেতার বাড়ির রাস্তা

জাকির হেসেন, রামগঞ্জ (লক্ষ্মীপুর)

এডুকেশন বাংলা

প্রকাশিত : ০৯:২৪ এএম, ১২ জানুয়ারি ২০২০ রবিবার

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার লামচর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মাঠ দখল করে নিজের বাড়ির রাস্তা নির্মাণ করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।

সম্প্রতি ইটের সলিং বিছিয়ে লামচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের ভূঁইয়া ওই রাস্তা নির্মাণ করেন। ফলে শিক্ষার্থীদের নিয়মিত সমাবেশ, খেলাধুলা, শরীরচর্চা ব্যাহত হচ্ছে। এ নিয়ে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। শনিবার সরেজমিন দেখা যায়, বিদ্যালয়ের মাঠের উত্তর পাশ দখল করে প্রধান ফটক থেকে শুরু হয়ে আওয়ামী লীগ নেতা আবুল খায়ের ভূঁইয়ার বাড়ি পর্যন্ত ইটের সলিং করা হয়েছে। রাস্তার ওপর নুইয়ে আছে কয়েকটি নারকেল গাছ। এ সময় ঝুঁকি নিয়ে শিক্ষার্থীরা খেলাধুলা করছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম হোসেন পাটওয়ারী ওই আওয়ামী লীগ নেতার বাড়ির সামনে স্কুল হওয়ায় কোনো মন্তব্য করতে রাজি হননি।

লামচর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল খায়ের ভূঁইয়া বলেন, আমি আমার ক্ষমতায় বিদ্যালয়ের মাঠ দখল করে রাস্তাটি করেছি। কারও ক্ষমতা থাকলে রাস্তার ইট তুলে নিয়ে যাক।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সহীদ উল্যা বলেন, ২৬ ডিসেম্বর সলিং রাস্তার কাজ শুরু করেছে শুনে আবুল খায়ের ভূঁইয়াকে কাজ বন্ধ রাখতে বলেছি। কিন্তু কোনো কথা না শুনেই মাঠ দখল করে সলিং করেছে। মাঠটি স্কুলের সম্পত্তি। স্কুলের ব্যবস্থাপনা কমিটির সদস্য হয়ে মাঠ দখল করা ঠিক হয়নি তার। এ ব্যাপারে ইউএনওর কাছে অভিযোগ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান বলেন, স্কুল মাঠ দখল করে সলিং রাস্তা করা আইন সম্মত নয়। স্কুল কর্তৃপক্ষ অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে।