৫৬ পদে নিয়োগের আদেশ জারি মাদরাসায়

এডুকেশন বাংলা ডেস্ক

এডুকেশন বাংলা

প্রকাশিত : ০৫:৫২ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৫:৫২ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

মাদরাসার নবসৃষ্ট ৪৩টি ক্যাটাগরির ৫৬টি পদে নিয়োগের আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এ পদগুলোর মধ্যে দাখিল মাদরাসার ১২টি, আলিম মাদরাসার ১১টি, ফাজিল মাদরাসার ১১টি ও কামিল মাদরাসার ৯টি শিক্ষক-কর্মচারী পদ রয়েছে।

সোমবার (২৩ ডিসেম্বর) আদেশটি প্রকাশ করে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। ১৯ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

জানা গেছে, দাখিল মাদরাসার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের সহকারী শিক্ষক, বাংলা, সমাজবিজ্ঞান বা ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক, আয়া ও নিরাপত্তা কর্মী পদে ২০১৯-২০ অর্থবছর থেকে নিয়োগ দেওয়া যাবে। এছাড়া ভৌত বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক, সহকারী গ্রন্থাগারিক বা ক্যাটালগার, কম্পিউটার ল্যাব অপারেটর পদে ২০২০-২০২১ অর্থবছরে নিয়োগ দেওয়া যাবে।

এ দিকে দাখিল মাদরাসায় জুনিয়র মৌলভী, ল্যাব সহকারী ও সহকারী মৌলভী পদে ২০২১-২২ অর্থবছরে নিয়োগ দেওয়া যাবে। সেই সঙ্গে ব্যবসায় শিক্ষা বিষয়ের সহকারী শিক্ষক ও গার্হস্থ্য অর্থনীতি বিষয়ে সহকারী শিক্ষক পদে ২০২২-২৩ অর্থ বছরে নিয়োগ দেওয়া যাবে।

নবসৃষ্ট পদের আদেশ অনুসারে, আলিম মাদরাসার আইসিটি বিষয়ের প্রভাষক, আরবি বিষয়ের প্রভাষক ও আফিস সহকারী, কাম হিসাব সহকারী পদে ২০১৯-২০ অর্থবছর থেকে নিয়োগ দেওয়া যাবে। আলিম মাদরাসার উপাধ্যক্ষ, পদার্থ ও রসায়ন বিষয়ের দুইটি প্রদর্শক পদ, অফিস সহকারী ও কম্পিউটার অপারেটর পদে ২০২০-২১ অর্থবছরে নিয়োগ দেওয়া যাবে।


এডুকেশন বাংলা/ এমআর