সচিবের সাথে প্রাথমিক শিক্ষক নেতাদের বৈঠক কাল

আফতাব তাজ

এডুকেশন বাংলা

প্রকাশিত : ০৯:৩৭ এএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার | আপডেট: ০৫:০২ পিএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার

আন্দোলনরত প্রাথমিক শিক্ষকরা সমাপনী পরীক্ষা গ্রহণে অস্বীকার করলে এ পরীক্ষা নিবেন মাধ্যমিকের শিক্ষকরা। গতকাল মঙ্গলবার (৫ নভেম্বর) অধিদপ্তর থেকে সব জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে এক চিঠিতেে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে আন্দোলনরত প্রাথমিক শিক্ষকরা ঘোষণা দিয়েছিলেন ১৩ তারিখের পূর্বে তাদের দাবি মেনে নেয়া না হলে বার্ষিক এমনকি সমাপনী পরীক্ষাও বর্জন করবে।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের প্রধান মুখপাত্র মো. বদরুল আলম এডুকেশন বাংলা`কে বলেন, আগামীকাল (বৃহস্পতিবার) বিকাল ৪.০০ টায় সচিব (প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন) মহোদয়ের সাথে আমাদের বৈঠক আছে। আশা করি এই বৈঠকে একটা সমাধান আসবে। তিনি বলেন, পরীক্ষার সময়টায় আমরা শিক্ষকরা শিক্ষার্থীদের কাছাকাছি না থাকলে চাপে পড়বে অভিভাবক শিক্ষার্থী উভয়ই । তাই সমাপনী বা বার্ষিক পরীক্ষা থেকে আমরা নিজেদের বিচ্ছিন্ন রাখতে চাইনা। মাননীয় প্রধানমন্ত্রী যাদের উপর দায়িত্ব দিয়েছেন দেখা যাক উনারা কি করেন। পরিপত্রের ব্যাপারে প্রধান মুখপাত্র বলেন, একটা পরিপত্র জারি হতেই পারে। আমাদের দাবিগুলোর ব্যাপারে সুষ্ঠু সমাধান বা আশ্বাস পেলে সমাপনী পরীক্ষার আগেই আন্দোলন থেকে সড়ে দাঁড়াবো।

এর আগে অবশ্য নেতারা বলেছিলেন, ১৩ নভেম্বরের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের সাক্ষাৎ করিয়ে দিলে আন্দোলের দরকার হবে না। প্রাথমিক শিক্ষকদের যৌক্তিক দাবির বিষয়টি প্রধানমন্ত্রীকে আমরা বুঝাতে সক্ষম হবো।

এডুকেশন বাংলা/এজেড