রেকর্ড ষষ্ঠবার ‘গোল্ডেন বুট’ হাতে নিলেন মেসি

এডুকেশন বাংলা ডেস্ক:

এডুকেশন বাংলা

প্রকাশিত : ১১:২৯ এএম, ১৭ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

তিনিই যে বিশ্বসেরা ফুটবলার, সেটি জানান দিতেই যেন রেকর্ডেও প্রতিদ্বন্দ্বি সবাইকে ছাড়িয়ে যোজন যোজন দূরত্বে চলে যাচ্ছেন লিওনেল মেসি। কদিন আগে রেকর্ড ষষ্ঠবারের মতো ফিফার বর্ষসেরা পুরস্কার জিতেছেন। এবার রেকর্ড ষষ্ঠ এবং টানা তৃতীয়বারের মতো ইউরোপের সেরা গোলদাতার পুুরস্কার ‘গোল্ডেন বুট’ও হাতে তুললেন বার্সা সুপারস্টার।

২০১৮-১৯ মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সবচেয়ে বেশি গোল করায় লিওনেল মেসিই যে এই পুরস্কারটি জিততে যাচ্ছেন, সেটি জানাই ছিল। বাকি আনুষ্ঠানিকতা হলো বুধবার রাতে।

বার্সেলোনার অ্যান্টিগা ফ্যাব্রিকা এস্ত্রেলা ডেমে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে মেসির হাতে সম্মানজনক এই পুরস্কার তুলে দেয়া হয়। এ সময় মেসির সঙ্গে ছিলেন তার স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো, দুই ছেলে থিয়াগো এবং মাতেও।

পুরস্কার হাতে নিয়ে সতীর্থদের প্রশংসায় ভাসালেন মেসি। সতীর্থরা সঙ্গে না থাকলে এমন পুরস্কার পাওয়া সম্ভব হতো না বলেই মনে করছেন আর্জেন্টাইন এ তারকা।

স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার হয়ে ৩৪ ম্যাচে ৩৬ গোল করেন মেসি। ৩২ গোল নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

মেসির পর সবচেয়ে বেশি ‘গোল্ডেন বুট’ জেতার রেকর্ডটি তারই চিরপ্রতিদ্বন্দ্বি সাবেক রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর দখলে। দ্বিতীয় সর্বোচ্চ চারবার এই পুরস্কার জিতেছেন পর্তুগিজ সুপারস্টার।

এডুকেশন বাংলা/একে