চুরির ৫০ হাজার টাকা পানিতে ছুড়ে ফেলল স্কুলছাত্র

পাবনা প্রতিনিধি:

এডুকেশন বাংলা

প্রকাশিত : ০৪:৪২ পিএম, ৭ অক্টোবর ২০১৯ সোমবার

পাবনার ফরিদপুরে একটি বিকাশ পয়েন্ট থেকে টাকা চুরি করে পালানোর সময় এলাকাবাসীর ধাওয়া খেয়ে ৫০ হাজার টাকা পানিতে ফেলে দিয়েছে এক স্কুলছাত্র। এ সময় ওই স্কুল ছাত্রের কাছ থেকে আরো ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। রবিবার সন্ধ্যায় উপজেলার পুঙ্গলি ইউনিয়নের পাছ পুঙ্গলি বাজারে এই ঘটনা ঘটে। অভিযুক্ত স্কুলছাত্র সাদিকুল ইসলাম সানি পুঙ্গলি মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ও একই গ্রামের বালাম আহমেদের ছেলে। এই ঘটনায় থানায় অভিযোগ দিয়েছে বিকাশ পয়েন্টের প্রপাইটর আব্দুল খোকন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার সন্ধ্যায় মাগরিবের নামাজের জন্য উপজেলার পুঙ্গলি বাজারের রাজিন টেলিকমের প্রপাইটর আব্দুল খোকন তার ব্যবসাপ্রতিষ্ঠানের বাইরে অজু করছিলেন। এই সুযোগে স্কুলছাত্র সাদিকুল ইসলাম ওই ব্যবসাপ্রতিষ্ঠানে প্রবেশ করে টেবিলের ড্রয়ার থেকে ৫০ হাজার টাকার দুটি বান্ডিল চুরি করে। টাকা হাতে নিয়ে সাদিকুলকে ওই ঘর বের হতে দেখে পাশের দোকানের মালিক নিঠু প্রামাণিক চিৎকার করলে সাদিকুল দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে স্থানীয় অন্য ব্যবসায়ীরা তার পেছনে ধাওয়া করে বাজারের এক শ ফুট দূরে একটি খালের পাড়ে তাকে ধরে ফেলে। তবে ধরা পড়ার আগ মুহূর্তে ৫০ হাজার টাকার একটি বান্ডিল পানিতে ফেলে দেয় সাদিকুল। পরে ওই ব্যবসায়ী পুলিশে খবর দেয়। পুলিশ আসলে স্থানীয়রা সাদিকুলের বয়স বিবেচনা করে বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার সিদ্ধান্ত নেওয়ায় সাদিকুলকে পুলিশে দেওয়া হয়নি। মঙ্গলবার এ বিষয়ে গ্রামের প্রধান বর্গের সমন্বয়ে একটি সালিস বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা আছে। এদিকে ঘটনার পরে ওই খালে অনেক খোঁজাখুঁজি করেও ছুড়ে ফেলা টাকা পাওয়া যায়নি।

রাজিন টেলিকমের প্রপাইটর আব্দুল খোকন বলেন, অভিযুক্ত কিশোর দশম শ্রেণির ছাত্র। তাই চুরি যাওয়া টাকা তার পরিবার ফেরত দিলে তিনি আইনি কোনো ব্যবস্থা নেবেন না।

এডুকেশন বাংলা/একে