'বেসরকারি শিক্ষকদের বদলির বিষয়ে শীঘ্রই ইতিবাচক সিদ্ধান্ত'

নিজস্ব প্রতিবেদক

এডুকেশন বাংলা

প্রকাশিত : ০৯:৩৬ এএম, ৪ অক্টোবর ২০১৯ শুক্রবার | আপডেট: ১২:৩৬ পিএম, ৪ অক্টোবর ২০১৯ শুক্রবার

বেসরকারি শিক্ষকদের বদলি ব্যবস্থা চালু ও ইনডেক্সধারিদের প্রতিষ্ঠান পরিবর্তন সুযোগের দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন এমপিওভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটি। বৃহস্পতিবার ০৩ অক্টোবর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদের নিকট এ স্মারকলিপি প্রদান করেন।

এ সময় প্রতিনিধি দল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন ও অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ`র সাথে এ বিষয়ে আলোচনাও করেন। আলোচনায় কর্মকর্তাগণ জানান সরকার বদলি ব্যবস্থা চালু ব্যাপারে ইতিবাচক এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস প্রদান করেছেন বলে জানিয়েছেন শিক্ষক প্রতিনিধিগণ । বদলির ব্যাপারে শিক্ষক নেতা ও এমপিওভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সিরাজুল ইসলাম বলেন বদলি এবং ইনডেক্সধারিদের প্রতিষ্ঠান পরিবর্তন সুযোগের বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করেন ।

এমপিওভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটির আহবায়ক জনাব হারুন অর রশিদ বলেন অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ শীঘ্রই এ ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নিবেন বলে জানিয়েছেন। এসময় আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ সিরাজুল ইসলাম, হারুন অর রশিদ, জিয়াফুল ইসলাম প্রমুখ।

এডুকেশন বাংলা/এজেড