১১তম গ্রেডে নির্ধারণসহ চার দফা দাবিতে মাঠে শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক

এডুকেশন বাংলা

প্রকাশিত : ১০:৪২ এএম, ৬ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন জাতীয় স্কেলের ১১তম গ্রেডে নির্ধারণসহ চার দফা দাবিতে ফরিদপুরে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষকরা। প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের মধ্যের বেতন বৈষম্য দূর করার লক্ষে পরে তারা জেলা প্রশাসককের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন।

বৃহস্পতিবার বিকেলে সিভিল সার্জন অফিসের সামনে থেকে শুরু হয়ে শিক্ষকদের একটি বিক্ষোভ মিছিল মুজিব সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। পরে শিক্ষক নেতারা জেলা প্রশাসক অতুল সরকারের নিকট স্মারকলিপি প্রদান করেন। ফরিদপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এসময় শিক্ষক নেতারা বলেন, বলা হয়ে থাকে শিক্ষাই জাতির মেরুদণ্ড। আর এই মেরুদণ্ড গড়ার কাজে যে সহকারী প্রাথমিক শিক্ষকরা নিয়োজিত, তাদেরকেই ৮ম জাতীয় বেতন স্কেলে বঞ্চিত করা হয়েছে। তাই, আজ সারাদেশের সাড়ে ৩ লাখ সহকারী শিক্ষকের মুখে তাই হতাশা আর বেদনার ছাপ।

এসময় ১১তম গ্রেডে বেতন প্রদান ছাড়াও শতভাগ বিভাগীয় পদোন্নতির সুযোগ সৃষ্টি করা, নন ভ্যাকেশনাল ডিপার্টমেন্ট ঘোষণা করা এবং উচ্চতর গ্রেড প্রাপ্তির জটিলতা নিরসন করার দাবি জানান শিক্ষক নেতারা।

এডুকেশন বাংলা/এজেড