যোগ্য নেতৃত্ব তৈরিতে ছাত্র সংসদ নির্বাচনের উপর গুরুত্বারোপ

নিজস্ব প্রতিবেদক

এডুকেশন বাংলা

প্রকাশিত : ০৫:৩৫ পিএম, ৫ জুলাই ২০১৯ শুক্রবার | আপডেট: ০৫:৪৫ পিএম, ৫ জুলাই ২০১৯ শুক্রবার

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামীদিনে দক্ষ এবং যোগ্য নেতৃত্ব তৈরির জন্য ঢাকসুর (ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ) মত দেশের সকল ছাত্র সংসদের নির্বাচনের ওপর গুরুত্বারোপ করেছেন। বৃহস্পতিবার (৪ জুলাই) সন্ধ্যায় বঙ্গভবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীনের সূত্রে এ তথ্য জানা যায়।

এ সময় রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের আচার্যের কাছে বিশ্ববিদ্যালয়ের সার্বিক একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম তুলে ধরেন উপাচার্য। বৈঠকে উপাচার্য রাষ্ট্রপতিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সম্পর্কে অবহিত করেন।

তিনি রাষ্ট্রপতিকে জানান, এ বারের প্রতিষ্ঠাবার্ষিকীর মূল ‘থিম’ হচ্ছে- ‘মানসম্পন্ন শিক্ষা: প্রতিবন্ধকতা ও সমাধান’। পাশাপাশি তিনি এবছর ডিসেম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তনের সার্বিক প্রস্তুতি সম্পর্কেও রাষ্ট্রপতিকে অবহিত করেন।

এছাড়া আগামী ২০২১ খ্রিষ্টাব্দে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপনে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি সম্পর্কেও রাষ্ট্রপতিকে অবহিত করা হয়।

রাষ্ট্রপতি এ সময় সুষ্ঠুভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের আয়োজন করায় এবং আগামী দিনে যোগ্য নেতৃত্ব গড়ে তুলতে দেশের সকল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কতৃপক্ষ ছাত্র সংসদ নির্বাচনের আয়োজন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
এডুকেশন বাংলা/এজেড