আগামী দিনে শিক্ষাপ্রতিষ্ঠানে বই-খাতার পরিবর্তে থাকবে ট্যাব

নিজস্ব প্রতিবেদক

এডুকেশন বাংলা

প্রকাশিত : ০৯:০২ এএম, ১৮ মার্চ ২০১৮ রবিবার | আপডেট: ০৪:৫৪ পিএম, ১৮ মার্চ ২০১৮ রবিবার

ডাক-তার টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগামী দিনের শিক্ষা প্রতিষ্ঠানে বই, খাতা কলমের ব্যাগের পরিবর্তে শিক্ষার্থীদের হাতে থাকবে কম্পিউটার-ট্যাব। অফিস আদালতে লাল ফিতার দৌরাত্ব থাকবে না। কম্পিউটার ডিভাইজে চলবে অফিস। দেশে স্কুল থাকবে, মাঠ থাকবে, শিক্ষক থাকবে, শিক্ষার্থী থাকবে। থাকবে না শুধু বইয়ের বোঝা। কোমলমতি শিশুদের বইয়ের বোঝা বইতে হবে না। ডিজিটাল সেবার মধ্যে দিয়ে নিজেকে যেমন আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে পারবে ঠিক তেমনি দেশের উন্নয়নেও ভূমিকা রাখতে পারবে।
 
শনিবার দুপুরে বগুড়া শহরের জামিল নগরে করতোয়া মাল্টিমিডিয়া স্কুল ও কলেজের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
তিনি আরও বলেন, আগে যারা ডিজিটাল দেশকে নিয়ে ব্যঙ্গ করেছে, তারাও এখন ডিজিটাল যুগের কথা বলছেন। ডিজিটাল সময়ের উপকার ভোগ করছেন। এখন ব্যঙ্গ করার আর সময় নেই। এখন সামনে এগিয়ে যাওয়ার সময়। আমরা ডিজিটাল সুযোগ সুবিধা ব্যবহার করে দেশকে সমৃদ্ধ করব।
 
করতোয়া মাল্টিমিডিয়া স্কুল ও কলেজের প্রতিষ্ঠাতা এবং দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হকের সভাপতিত্বে বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বগুড়ার জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দকী, জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, বিজয় ডিজিটালের প্রধান নির্বাহী জেসমিন আখতার জুঁই।