ভারপ্রাপ্ত পরিচালিত কলেজে ৩মাসের মধ্যে অধ্যক্ষ নিয়োগের নিদের্শ

নিজস্ব প্রতিবেদক

এডুকেশন বাংলা

প্রকাশিত : ০৮:৪৪ পিএম, ৫ মার্চ ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৮:৫১ পিএম, ৫ মার্চ ২০১৯ মঙ্গলবার

যেসব কলেজসমূহে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দ্বারা পরিচালিত সেসব স্কুল ও কলেজে আগামী ৩ মাসের মধ্যে নিয়মিত অধ্যক্ষ নিয়োগের নির্দেশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

গত ২৫ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা অধ্যক্ষ নিয়োগের এমপিও নীতিমালার সংশোধিত যোগ্যতা অনুযায়ী নিয়মিত অধ্যক্ষ নিয়োগ দিতে হবে।

মঙ্গলবার (৫ মার্চ) এ সংক্রান্ত একটি চিঠি ঢাকা শিক্ষা বোর্ড থেকে কলেজগুলোর পরিচালনা পর্ষদের সভাপতিদের নিকট পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, যেসব বেসরকারি কলেজ, স্কুল অ্যান্ড কলেজ এবং উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ভারপ্রাপ্ত অধ্যক্ষ দ্বারা পরিচালিত হচ্ছে সেসব প্রতিষ্ঠানে আগামী ৩ মাসের মধ্যে নিয়মিত অধ্যক্ষ নিয়োগের নির্দেশ দেয়া হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, গত ২৫ ফেব্রুয়ারি অধ্যক্ষ নিয়োগের যোগ্যতার সংশোধিত অংশ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জারি করা স্কুল কলেজের এমপিও নীতিমালায় প্রতিস্থাপন করা হয়েছে। গত ২৮ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের জারি অধ্যক্ষ উপধ্যক্ষ নিয়োগের স্থগিতাদেশটি অকার্যকর হয়ে ২৫ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা অধ্যক্ষ নিয়োগের এমপিও নীতিমালার সংশোধিত যোগ্যতার পরিপত্রটি কার্যকর হবে।

বিস্তারিত দেখতে ক্লিক

বিস্তারিত

http://www.educationbangla.com/media/PhotoGallery/2017June/20190305132505158227-120190305144403.jpg

এডুকেশন বাংলা/একে