মঙ্গলবার ০৪ আগস্ট, ২০২০ ৮:১৪ এএম


৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা সংক্রান্ত সর্তকতা জারি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০২, ৫ মার্চ ২০২০  

৪০তম বিসিএসের পদসংশ্লিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ৮ ও ৯ মার্চ এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত পাঠানো এক বিজ্ঞপ্তিতে পরীক্ষা সংক্রান্ত সর্তকতা জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪০তম বিবিএসের পদসংশ্লিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষা আগামী ৮ ও ৯ মার্চ অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় মেবাইল ফোন, ঘড়িসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, বই-পুস্তক, ক্যালকুলেটর গহনা-অলংকার, ক্রেডিট কার্ড, ব্যাংক কার্ড, মানিব্যাগ এবং সব ধরনের ব্যাগ পরীক্ষার হলে প্রবেশ নিষিদ্ধ থাকবে। কেউ পরীক্ষার হলে এসব জিনিস আনলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। তবে পরীক্ষার হলে সময় দেখার জন্য দেয়াল ঘড়ি রাখা থাকবে।

এর আগে ৪০তম প্রিমিনারি পরীক্ষায় মোট ২০ হাজার ২৭৭ জন প্রার্থী পাস করেন। চলতি বছরের ৩ মে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৪০তম বিসিএসে অংশ নেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থী।

এ বিসিএসে ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়া হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, এবার প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেয়া হবে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে।লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক মোট ২০ হাজার ২৭৭ জন প্রার্থীকে সাময়িকভাবে যোগ্য ঘোষণা করা হয়েছে।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর