বৃহস্পতিবার ০১ অক্টোবর, ২০২০ ০:৪১ এএম


৩১ আগস্ট পর্যন্ত সব মাদরাসা-কারিগরি প্রতিষ্ঠান বন্ধের আদেশ জারি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৫:৩৯, ৪ আগস্ট ২০২০  

করোনা ভাইরাস মহামারি ঠেকাতে গত ১৭ মার্চ থেকে দেশের সব স্কুল-কলেজ-মাদরাসা, বিশ্ববিদ্যালয় ও কোচিং সেন্টার বন্ধ রয়েছে। পূর্ব ঘোষণা অনুযায়ী ৬ আগস্ট পর্যন্ত এসব প্রতিষ্ঠান বন্ধ থাকার কথা ছিল। ভাইরাস সংক্রমণ রোধে শিক্ষাপ্রতিষ্ঠান এ ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। একই সাথে দেশের সব মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠান ৩১ আগস্ট পর্যন্ত বন্ধের আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়, আগামী ৩১ আগস্ট পর্যন্ত দেশের সব মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠান বন্ধ থাকবে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে এ সময় শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থান অবস্থান করবে।

আদেশে আরও বলা হয়, শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়ে অভিভাবকরা নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে তদারকি করবে।

এর আগে গত ২৯ জুলাই দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে জানান, দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান চলমান ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে পারস্পরিক আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত ১৭ মার্চ থেকে করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে শিক্ষার্থীদের রক্ষায় সব স্কুল-কলেজ-মাদরাসায়, বিশ্ববিদ্যালয় এবং কারিগরি প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। একই সাথে বন্ধ রয়েছে সব কোচিং সেন্টার।

সব খবর
এই বিভাগের আরো খবর