মঙ্গলবার ২৩ জুলাই, ২০১৯ ২:৩৩ এএম


২৪ ও ৩১ মে, ১৪ ও ২১ জুন প্রাথমিকের সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৯, ৯ মে ২০১৯   আপডেট: ১১:৪৫, ১০ মে ২০১৯

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী ২৪ মে শুক্রবার থেকে শুরু হবে। সারা দেশে চার ধাপে এই পরীক্ষা নেওয়া হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সূত্রে জানা গেছে।

এর আগে গত ১৭ মে থেকে এই পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ওইদিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা  থাকায় নিয়োগ পরীক্ষা পেছানো হয়েছে।


জানা যায়, জেলা প্রাথমিক শিক্ষা অফিসগুলোকে পরীক্ষা গ্রহনের যাবতীয় প্রস্তুতি নিতে  বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানানো হয়েছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত সহকারি শিক্ষক নিয়োগ-২০১৮ এর লিখিত পরীক্ষা এর লিখিত পরীক্ষা চার ধাপে পর্যায়ক্রমে ২৪ মে, ৩১ মে, ১৪ জুন ও ২১ জুন অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় এই পরীক্ষা নেওয়া হবে।


গত বছর ১ আগষ্ট থেকে ৩০ আগষ্ট পর্যন্ত অনলাইনে সহকারি শিক্ষক নিয়োগের আবেদন জমা দেন প্রার্থীরা। এতে প্রায় ২৪ লাখ প্রার্থী আবেদন করেন। আগের মতোই এবারও বুয়েটের সহায়তায় প্রশ্ন প্রণয়ন করা হবে।

পরীক্ষার দিন সকালেই কেন্দ্রে প্রশ্নের প্রিন্ট করা হবে। লিখিত পরীক্ষার উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষার মাধ্যমে প্রায় ১৩ হাজার সহকারি শিক্ষক নিয়োগ করবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সব খবর
এই বিভাগের আরো খবর