রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ১৭:১৭ পিএম


২২ জুন রাজশাহী কলেজে ‘যোগ দিবস’ উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:২৮, ১৭ জুন ২০১৯  

আগামী ২২ জুন বিকেল ৪টায় রাজশাহী কলেজ মাঠে ‘৫ম আন্তর্জাতিক যোগ দিবস’ (আইডিওয়াই) উদযাপন করা হবে।

এ উপলক্ষে রবিবার সন্ধ্যায় রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশন নগরীতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি। এ সময় সহকারী হাইকমিশনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: জয় দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু উরুগুয়ের

সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি জানান, ওই দিন রাজশাহী কলেজ মাঠে এক সাথে দেড় হাজারেরও বেশি মানুষ যোগ ব্যায়াম প্রদর্শন করবেন। রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাই কমিশনের আওতাধীন রংপুরে ১৫ জুন এ দিবস উদযাপিত হয়েছে। আগামী ২৩ জুন বগুড়াসহ অন্য শহরগুলিতে আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন করা হবে। রাজশাহীতে ২১ জুনের পরিবর্তে ২২ জুন আন্তর্জাতিক যোগ দিবস উদযাপিত হবে। কারণ ২১ জুন রাজধানী ঢাকায় যোগ দিবস উদযাপন করা হবে।

সহকারী হাই কমিশনার বলেন, সাংস্কৃতিক সম্পর্ক স্থাপনের জন্য ভারতীয় কাউন্সিল, রাজশাহী সিটি করপোরেশন, রাজশাহী কলেজ, ইউএনএ গ্রুপ, ওয়েসিস পানি কোম্পানি, টাটা মোটরসসহ বিভিন্ন প্রতিষ্ঠানের যোগপ্রেমী ও অনুশীলনকারীদের সহায়তায় ভারতীয় সহকারী হাইকমিশন এই যোগ দিবস পালন করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। এছাড়া প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২ অক্টোবর ২০১৮ থেকে ২ অক্টোবর ২০১৯ পর্যন্ত মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে। এর অংশ হিসেবেই ২২ জুন রাজশাহী কলেজে আন্তর্জাতিক যোগ দিবস অনুষ্ঠানের আয়োজন করা হবে। ওই দিন সেখানে নিরামিষ খাদ্য উৎসবেরও আয়োজন করা হবে।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর