সোমবার ৩০ মার্চ, ২০২০ ১২:৫৬ পিএম


১৭তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১২ লাখ, আয় ৪১ কোটি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৫৪, ১৭ ফেব্রুয়ারি ২০২০  

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে ১১ লাখ ৭২ হাজার প্রার্থী আবেদন ফি জমা দিয়েছেন। এ পরীক্ষায় আবেদনের নির্ধারিত ফি ছিল ৩৫০ টাকা। সে হিসেবে ১১ লাখ ৭২ হাজার প্রার্থীর বিপরীতে ৪১ কোটি দুই লাখ টাকা জমা পড়ছে এনটিআরসিএর কোষাগারে। এর আগে ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় আবেদন করেছিল ১০ লাখ প্রার্থী, তখন এনটিআরসিএর আয় ছিল ৩৫ কোটিরও বেশি।

এনটিআরসিএর এক কর্মকর্তা জানান, শনিবার রাত ১২টা পর্যন্ত আবেদনকারী প্রার্থীরা ফি জমা দিয়ে আবেদন নিশ্চয়নের সুযোগ পেয়েছেন। রবিবার সকালে পাওয়া তথ্য অনুযায়ী ১১ লাখ ৭২ হাজারের বেশি প্রার্থী আবেদন করেছেন। তারা সবাই ফি জমা দিয়ে আবেদন নিশ্চয়ন করেছেন। তারা প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেবেন।

 আগামী ১৫ মে সকাল ৯টা থেকে ১০টায় স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে আপলোড করে দেয়া হবে এবং মুঠোফোনের এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানানো হবে। প্রবেশপত্রে প্রিলিমিনারি পরীক্ষার ভেন্যু ও তারিখ উল্লেখ থাকবে।

আগামী ৭ ও ৮ আগস্ট ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৭ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৮ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রিলিমিনারী পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশ নিতে পারবেন।

 

সব খবর
এই বিভাগের আরো খবর