রবিবার ২১ জুলাই, ২০১৯ ১০:১৪ এএম


১৬তম সেঞ্চুরি করলেন ওয়ার্নার

এডুকেশন বাংলা ডেস্ক:

প্রকাশিত: ১৮:১৬, ২০ জুন ২০১৯  

নির্বাসন কাটিয়ে ফিরে ফর্মের মগডালে আছেন ডেভিড ওয়ার্নার। বিশ্বকাপের আগে মাতিয়ে এসেছেন আইপিএল। বৈশ্বিক টুর্নামেন্টেও সেই ফর্ম ধরে রেখেছেন তিনি। বাংলাদেশের বিপক্ষে তুলে নিলেন অনবদ্য সেঞ্চুরি। বিশ্বকাপে এটি তার তৃতীয় সেঞ্চুরি। সব মিলিয়ে ওয়ানডে ক্যারিয়ারে বিস্ফোরক ওপেনারের ১৬তম তিন অংক ছোঁয়া ইনিংস।

বৃহস্পতিবার (২০ জুন) নটিংহ্যামের টেন্টব্রিজে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

টস জিতে ব্যাটিং নেমে শুরুটা দারুণ করে অস্ট্রেলিয়া। বিনা উইকেটে তাদের ইনিংস ছাড়ায় ১শ’। তবে ইনিংসের ৬ষ্ঠ ওভারেই ওপেনিং জুটিটা ভাঙতে পারতো। মাশরাফির বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ ফেলেছেন সাব্বির। কঠিন কোনও ক্যাচও ছিল না। ওয়ার্নার পড়ে পাওয়া ভাগ্যটা এখন কীভাবে কাজে লাগান, বাংলাদেশকে কতটা পোড়ান, কে জানে!

উইকেট না পড়ায় এই ওভারে রাউন্ড দ্য উইকেটে সৌম্যকে নিয়ে এসেছিলেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।ওভারের ৫ম বলেই তাকে খেলতে গিয়ে রুবেলের হাতে তালুবন্দি হন ফিঞ্চ। ৫১ বলে ৫৩ করে আউট হন তিনি। ফলে দলীয় ১২১ রানে প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত অজিদের সংগ্রহ ৩২.২ ওভারে ১ উইকেটে ১৮৭ রান। মাঠে অপরাজিত আছেন ডেভিড ওয়ার্নার (১০০ রান) ও উসমান খাজা (২৭ রান)।

এই ম্যাচে একাদশে দু’টি পরিবর্তন এনেছে বাংলাদেশ দল। মোসাদ্দেক হোসেনের পরিবর্তে একাদশে এসেছেন সাব্বির রহমান। মোহাম্মদ সাইফউদ্দীনের জায়গায় রুবেল হোসেন। মোসাদ্দেক-সাইফউদ্দীন দুজনেরই চোট সমস্যা আছে।

অস্ট্রেলিয়া একাদশে এসেছে তিনটি পরিবর্তন। চোট কাটিয়ে ফিরেছেন মার্কাস স্টয়নিস। তার সঙ্গে একাদশে এসেছেন অ্যাডাম জাম্পা আর নাথান কল্টার নাইল। বাদ পড়েছেন শন মার্শ, বেহেরনডর্ফ আর কেন রিচার্ডসন।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

অস্ট্রেলিয়া একাদশ

ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কোস স্টইনিস, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), নাথান কুল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।
এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর