রবিবার ২১ এপ্রিল, ২০১৯ ৪:৪৬ এএম


১৩তম শিক্ষক নিবন্ধনধারীদের একক নিয়োগের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:২১, ৬ নভেম্বর ২০১৮  

১৩তম শিক্ষক নিবন্ধনধারীদের একক নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার হাইকোর্টের বিচারপতি নাঈম হায়দার ও বিচারপতি খিজির আহমেদের বেঞ্চ এই রায় দেন। রায়ে গেজেট অনুযায়ী ১৩তমদের নিয়োগ দেওয়ার নির্দেশ দেন তারা। ফলে গেজেট অনুযায়ী ১৩তমদের নিয়োগের ক্ষেত্রে থাকছে উপজেলা কোটা।

বিষয়টি নিশ্চিত করে ত্রয়োদশ বেসরকারি শিক্ষক নিবন্ধন উত্তীর্ণ ফোরামের সভাপতি আরিফুর রহমান বলেন, এ রায়ের ফলে ১৩তম নিবন্ধনধারীদের জয় হলো। এখন তাদের নিয়োগ গেজেট অনুযায়ী দিতে হবে এনটিআরসিএকে। রায়ে আদালতের পর্যবেক্ষণ পরবর্তীতের জানানো হবে বলেও মন্তব্য করেন তিনি।

এ বিষয়ে ত্রয়োদশ বেসরকারি শিক্ষক নিবন্ধন উত্তীর্ণ ফোরামের সিনিয়র সহসভাপতি মুন্নাফ হোসেন বলেন, এটি নিবন্ধনধারীদের জন্য বড় সুখবর।

তিনি বলেন, ১৩তম শিক্ষক নিবন্ধন প্রার্থীরা যথাক্রমে প্রিলি, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এনটিআরসিএর পরিপত্র অনুযায়ী। তাদেরকে উপজেলাভিত্তিক শূন্য পদের ভিত্তিতে উত্তীর্ণ করা হয়েছে। পিএসসির আদলে পরীক্ষা গ্রহণ করা হয়েছে। শিক্ষক হিসেবে মেধাবীরা উত্তীর্ণ হয়েছে। দীর্ঘ দিন ধরে শিক্ষা প্রতিষ্ঠানগুলো শূণ্য পদের তালিকা দেওয়া সত্ত্বেও শিক্ষক পাচ্ছেন না। ফলে শিক্ষা ব্যবস্থা স্থবির হচ্ছে। এমতাবস্থায় ১৩তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের দ্রুত নিয়োগ দেওয়া হলে দেশ যোগ্য শিক্ষক পাবে, শিক্ষায় সাফল্য আসবে।


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর