শনিবার ১৫ আগস্ট, ২০২০ ১০:২১ এএম


১১ জানুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১০, ১৩ ডিসেম্বর ২০১৯  

আগামী ১১ জানুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথম সমাবর্তন। প্রথম এই সমাবর্তনে অংশ নেবেন সাড়ে ১৮ হাজার শিক্ষার্থী। পুরান ঢাকার ধূপখোলায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠকেই সমাবর্তন ভেন্যু হিসেবে নির্ধারণ করেছে প্রশাসন।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী ড. অরুণ কুমার বসাক।

একটি সফল সমাবর্তন অনুষ্ঠানের জন্য সব ধরনের প্রস্তৃতি নিচ্ছে বিশ্ববিদ্যালয়। এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি, আর তা নিয়েই ব্যস্ত প্রশাসন।

সমাবর্তনে অংশ নিতে আবেদনকারীদের শেষ মুহূর্তের করণীয় সম্পর্কে জানিয়েছেন সমাবর্তনের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি রেজিস্ট্রার মশিউল আলম।

যে শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করেছেন তাদের তাদের উদ্দেশে মশিউল আলম বলেন, জবির ওয়েবসাইটে ঢুকে তাদের নিজস্ব আইডি দিয়ে রেজিস্ট্রেশন স্ট্যাটাস চেক করতে পারবেন। যাদের ‘ওকে’ লেখা দেখাবে তাদের রেজিস্ট্রেশন সফল হয়েছে। যাদের রেজিস্ট্রেশন স্ট্যাটাস সফল দেখাবে তাদের আর কিছু করা লাগবে না। তবে যদি কারও স্ট্যাটাসে ওকে দেখাবে না তাদেরকে নিজ নিজ সনদপত্র নিয়ে সহকারী রেজিস্ট্রার অফিসে যোগাযোগ করতে হবে। তা না হলে তারা সমার্বতনে অংশ নিতে পারবেন না। যাদের রেজিস্ট্রেশন সফল হয়নি তাদের এরইমধ্যে মোবাইল ফোনে বার্তার মাধ্যমে জানানো হয়েছে বলেও জানান তিনি।

সমাবর্তনে রেজিস্ট্রেশনকারী শিক্ষার্থীদের উদ্দেশে এই কর্মকর্তা বলেন, যারা সাময়িক ভাবে সনদপত্র তুলে নিয়ে গেছেন তাদের সেগুলো নিজ নিজ বিভাগে জমা দিতে হবে। পরবর্তীতে তারা যেকোনো সময় নিজ বিভাগ থেকে মূল সনদপত্র সংগ্রহ করতে পারবেন। তাছাড়াও সমাবর্তনের দিন বিকেলেও সবাই মূল সনদপত্র সংগ্রহ করতে পারবেন।

সমাবর্তন কেন্দ্র প্রবেশ করার জন্য কার্ড আগামী ৬, ৭ ও ৮ জানুয়ারি নিজ বিভাগ থেকে সংগ্রহ করতে হবে। সমাবর্তনের গাউন, টুপি, অন্যান্য উপহার সামগ্রী প্রবেশ কার্ডের সঙ্গেও দেওয়া হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর