শনিবার ২৫ মে, ২০১৯ ৯:২২ এএম


১১তম গ্রেডের দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৪, ১৪ মার্চ ২০১৯  

কুড়িগ্রামের রৌমারীতে জাতীয় কাঠামোর ১১তম গ্রেডে বেতন ভাতার দাবিতে মানববন্ধন করেছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। বৃহস্পতিবার উপজেলা পরিষদের ফটকের সামনে রৌমারী-ঢাকা মহাসড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে শিক্ষক নেতারা বলেন, সরকারের নির্বাচনী ইশতেহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি দেন। তারই ধারাবাহিকতায় বর্তমান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বিভিন্ন অনুষ্ঠানে সহকারী শিক্ষকদের, প্রধান শিক্ষকদের পরের গ্রেড তথা ১১তম গ্রেডে বেতন দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু হঠাৎ করে কর্তৃপক্ষ নতুন করে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করে তাদের ১১তম গ্রেডে ও প্রধান শিক্ষকদের ১০তম গ্রেডে বেতনের প্রস্তাবনা নীতিগতভাবে চূড়ান্ত করেছেন। ফলে প্রাথমিক সহকারী শিক্ষকদের আন্দোলনের উদ্দেশ্য পূরণ না হয়ে আগের অবস্থান চিরস্থায়ী হতে যাচ্ছে।

মানববন্ধনে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন ও নির্বাচন পূর্ববর্তী প্রতিশ্রুতি পূরণে প্রধান শিক্ষকের ঠিক পরের ধাপে ১১তম গ্রেডে সহকারী শিক্ষকদের বেতন ভাতা দেওয়ার দাবি জানিয়েছেন শিক্ষক নেতারা।

মানববন্ধনে বক্তব্য দেন উপজেলা শিক্ষক সমাজের আহ্বায়ক নুরুল আমিন, খোরশেদ আলী, মিজানুর রহমান, আমজাদ হোসেন, রুমি আক্তার, আব্দুল মালেক, সাইফুন্নাহার, আতিকুর রহমান প্রমুখ।

পরে রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর রায়ের মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষক নেতারা।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর