শুক্রবার ২৬ এপ্রিল, ২০১৯ ০:৪০ এএম


সোয়া চার হাজার বিদ্যালয় দ্রুতসরকারিকরণ চায় প্রাথমিকের শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৯, ৯ ফেব্রুয়ারি ২০১৯  

সরকারের চলতি মেয়াদে বাদপড়া বিদ্যালয় সরকারিকরণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে গতকাল রোববার সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বিপরীত পাশের সড়কে মানববন্ধন করেন তারা।

এতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা প্রায় সহস্রাধিক শিক্ষক অংশ নেন। মানববন্ধনের শুরুতে পুলিশ বাধা দিলেও পরে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেন শিক্ষকরা। মানববন্ধন শেষে সরকারিকরণের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন শিক্ষক নেতারা। এ সময় বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মামুনুর রশিদ খোকন বলেন, সব ননএমপি ও হাইস্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি প্রতিষ্ঠানগুলোকে এমপিভুক্ত করা হচ্ছে।

স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাগুলোকে জাতীয় স্কেলে বেতনভাতা দেয়ার ব্যবস্থা নেয়া হচ্ছে। কমিনিটি ক্লিনিকগুলোকে রাজস্ব আওতায় আনার ব্যবস্থা নেয়া হচ্ছে। এক হাজার কওমি মাদ্রাসাকে সরকারি করা হচ্ছে। কোটা সংরক্ষণসহ সব বিষয়ে সরকার ব্যবস্থা গ্রহণ করছে। তিনি আরও বলেন, প্রাথমিক শিক্ষা হচ্ছে শিক্ষার মূলভিত্তি। অথচ আমাদের ব্যাপারে সরকার কোন পদক্ষেপ নিচ্ছে না। তাই আমদের ন্যায্য দাবি দ্রুত ৪ হাজার ১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি

এডুকেশন বাংলা /এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর