রবিবার ০৯ আগস্ট, ২০২০ ২৩:১৩ পিএম


সোমবার সংসদ টিভিতে প্রাথমিক ও মাধ্যমিকের যেসব ক্লাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৭:১৯, ১৩ এপ্রিল ২০২০  

গত ২৯ মার্চ সকাল থেকে সংসদ টিভিতে মাধ্যমিকের শিক্ষার্থীদের ‘আমার ঘরে আমার ক্লাস’ শিরোনামে  গত ৭ এপ্রিল ‘ঘরে বসে শিখি’ শিরোনামে সংসদ টেলিভিশনে শুরু হয়েছে প্রাথমিক স্তরের ক্লাস সম্প্রচার। সকাল ৯টা থেকে শুরু বেলা ১১টা পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস এবং ১১টা থেকে দুপুর ২টা ২৫ মিনিট পর্যন্ত মাধ্যমিকের ক্লাস প্রচার করা হচ্ছে।


রুটিন অনুযায়ি সোমবার (১৩ এপ্রিল) সকাল ৯টা থেকে শুরু বেলা ১১টা পর্যন্ত  প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম এ ছয় শ্রেণির ক্লাস সংসদ টিভিতে প্রচার করা হবে। প্রতিটি ক্লাস হবে ২০ মিনিটের। সকাল ৯টা থেকে ৯টা ২০মিনিট পর্যন্ত প্রাক-প্রাথমিক শ্রেণির ক্রিয়ালাপ ভিত্তিক আনন্দদায়ক শিখন ক্লাস পুনঃপ্রচার করা হবে।

৯টা ২০ মিনিট থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির বাংলা ক্লাস ও ৯টা ৪০ মিনিট থেকে ১০টা পর্যন্ত দ্বিতীয় শ্রেণির ইংরেজি ক্লাস পুনঃপ্রচার করা হবে।

১০টা থেকে ১০টা ২০ মিনিট পর্যন্ত তৃতীয় শ্রেণির গণিত ক্লাস ও ১০টা ২০ মিনিট থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত চতুর্থ শ্রেণির বিজ্ঞান ক্লাস প্রচার করা হবে। আর ১০টা ৪০ মিনিট থেকে ১১টা পর্যন্ত পঞ্চম শ্রেণির ইংরেজি ক্লাস প্রচার করা হবে।

জানা গেছে, সংসদ টিভিতে সোমবার (১৩ এপ্রিল) বেলা ১১টা থেকে মাধ্যমিকের ক্লাস সম্প্রচার করা হবে। ১১টা ৫ মিনিট থেকে ১১টা ৪৫ মিনিট পর্যন্ত ষষ্ঠ শ্রেণির গণিত ও ইংরেজি ক্লাস প্রচার করা হবে।

১১টা ৪৫ মিনিট থেকে ১২টা ২৫মিনিট পর্যন্ত সপ্তম শ্রেণির গণিত ও ইংরেজি ক্লাস প্রচার করা হবে।

১২টা ২৫ মিনিট থেকে ১টা ৫ মিনিট পর্যন্ত অষ্টম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং বিজ্ঞান ক্লাস প্রচার করা হবে।

১টা ৫ মিনিট থেকে ১টা ৪৫ মিনিট পর্যন্ত নবম শ্রেণির বাংলা ও পদার্থ বিজ্ঞান ক্লাস প্রচার করা হবে।

১টা ৫ মিনিট থেকে ১টা ৪৫ মিনিট পর্যন্ত দশম শ্রেণির গণিত ও জীব বিজ্ঞান ক্লাস প্রচার করা হবে।

সব খবর
এই বিভাগের আরো খবর