বৃহস্পতিবার ২৩ মে, ২০১৯ ২২:৪২ পিএম


সেবায় অবদানের জন্য ১২ নার্সকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৬, ১৩ মে ২০১৯  

নার্সিংসেবায় বিশেষ অবদান রাখায় ১২ নার্সকে ‘মাহবুব-উজ-জামান এওয়ার্ড ২০১৯’ প্রদান করা হয়েছে। তারা বাংলাদেশ ডায়াবেটিক সমিতির অন্যতম প্রতিষ্ঠান বারডেম, ইব্রাহিম কার্ডিয়াক, ন্যাশনাল হেলথ কেয়ার নেটওয়ার্ক-এনএইচএন ও বিআইএইচএস-এ কর্মরত।

রোববার বেলা ১১টায় বারডেম মিলনায়তনে (৩য় তলায়) আয়োজিত এক অনুষ্ঠানে এ এওয়ার্ড প্রদান করা হয়।

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক ডা. এ কে আজাদ খানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ন্যায়পাল মেজর জেনারেল (অব.) অধ্যাপক এআর খান।

বক্তব্য দেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন, এওয়ার্ড-এর প্রবর্তক বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ন্যাশনাল কাউন্সিল সদস্য মাহবুব-উজ-জামান, বারডেমের মহাপরিচালক অধ্যাপক জাফর আহমেদ লতিফ, এনএইচএন-এর সিইও ডা. এমএ সামাদ, ইব্রাহিম কার্ডিয়াকের সিইও অধ্যাপক এমএ রশীদ প্রমুখ।

পুরস্কার হিসেবে প্রত্যেককে ক্রেস্ট, সনদপত্র ও নগদ দশ হাজার টাকা করে দেয়া হয়। পুরস্কারপ্রাপ্ত নার্সরা হলেন- বারডেম জেনারেল হাসপাতালের ময়না রানী ভাওয়াল, রমনী রোজারিও, লিপিকা রানী দাস, কলেতা চিসিম, এনিমিরা অধিকারী, হাসি রেবেকা গমেজ, ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের মিতা রানী চক্রবর্তী, হালিমা আক্তার, ন্যাশনাল হেলথ কেয়ার নেটওয়ার্ক (এনএইচএন)-এর আফরিন, মাহমুদা আক্তার, বিআইএইচএস জেনারেল হাসপাতালের সাবিনা সুলতানা ও নন্দীতা চক্রবর্তী।

এদিকে বিশ্ব নার্সিং দিবস উপলক্ষে রোববার সকালে রাজধানীর মুগদায় জাতীয় নার্সিং উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান থেকে সকাল সাড়ে ৮টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয় এবং সকাল সাড়ে ৯টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। এ ছাড়া দিবসটি উপলক্ষে স্বাধীনতা নার্সেস পরিষদের পক্ষ থেকে জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউটে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর