বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ৬:০৯ এএম


সুবিধাবঞ্চিত শিশুদের কম্পিউটার শিক্ষা দিতে চায় ইউল্যাব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫১, ৪ আগস্ট ২০১৯  

ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাবের আয়োজনে ১ আগস্ট ধানমণ্ডিতে ইউল্যাবের কম্পিউটার ল্যাবে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বেসিক কম্পিউটার শিক্ষার আয়োজন করেছে ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব।

`বেসিক কম্পিউটার লার্নিং ফর আন্ডারপ্রিভেইল চিলড্রেন` শীর্ষক শিরোনামে ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব এই কর্মশালার আয়োজন করে। এই কর্মশালায় অংশগ্রহণ করেন রায়েরবাজার লাল-সবুজ স্কুলের শিক্ষার্থী এবং তাদের শিক্ষকবৃন্দ।

কর্মশালায় লাল-সবুজ স্কুলের শিশু শিক্ষার্থীদের কম্পিউটার সম্পর্কে সাধারণ ধারনা দেওয়া হয়। কম্পিউটার কিভাবে চালু করতে হবে, বন্ধ করতে হবে তা শেখানো হয়। এ ছাড়া এমএসওয়ার্ড-এ টাইপ শেখানো হয়, পেইন্টিং শেখানো হয় যেখানে তারা ফুল এবং ঘরবাড়ি আঁকানো শিখে। ইউটিউবে জাতীয় সংগীত বের করে সবাইকে একসঙ্গে গাইতে বলা হয়।

এ সময় ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাবের উপদেষ্টা সেলিমা কাদের চৌধুরী উপস্থিত ছিলেন। তিনি সকলের উদ্দেশ্যে বলেন, কম্পিউটার শিক্ষা বর্তমান সময়ে খুবই গুরুত্বপূর্ণ হলেও সুবিধাবঞ্চিত শিশুদের সক্ষমতার বাইরে। আমরা যদি তাদেরকে কম্পিউটারের কারিগরি শিক্ষা দিতে পারি, তবে তারা ভবিষ্যতে উচ্চশিক্ষা এবং চাকরির বিষয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠবে।

কর্মশালার সার্বিক তত্ত্বাবধায়ন, আয়োজন এবং শিশুদের কম্পিউটার শেখানোর জন্য উপস্থিত ছিলেন ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাবের সদস্যবৃন্দ।

 

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর