সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ১২:৩২ পিএম


সিলেটে নিয়োগ দেবে কারিতাস বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২০, ১ আগস্ট ২০১৯  

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস বাংলাদেশ, সিলেট অঞ্চল। কারিতাস সিলেট অঞ্চলের অধীনে বিভিন্ন পদে জরুরি ভিত্তিতে জনবল নিয়োগ ও প্যানেল তৈরির জন্য উপযুক্ত প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হচ্ছে। প্রতিষ্ঠানটিতে ক্রেডিট অফিসার (সিএমএফপি) পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা সহজেই আবেদন করতে পারেন।

পদের নাম

ক্রেডিট অফিসার (সিএমএফপি)

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

এইচএসসি পাস। গ্রাম/প্রত্যন্ত অঞ্চলে দরিদ্র মানুষের সঙ্গে কাজ করার মানসিকতা থাকতে হবে। মাঠ পর্যায়ে ক্ষুদ্রঋণ কার্যক্রমে বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বয়স : ২২-৩৫ বছর (৩১/৭/২০১৯ খ্রিষ্টাব্দ অনুযায়ী)

কর্মস্থল

মৌলভীবাজার (কমলগঞ্জ, কুলাউড়া, শ্রীমঙ্গল)

বেতন

শিক্ষানবিশকালে সর্বসাকল্যে ১০,৫০০/- (দশ হাজার পাঁচশ) টাকা।

কোম্পানির সুযোগ সুবিধাদি

চাকরি স্থায়ীকরণের পর সংস্থার নিয়ম অনুযায়ী অন্যান্য সুযোগ-সুবিধা, যেমন : পিএফ, গ্র্যাচুইটি, ইন্স্যুরেন্স স্কিম, হেলথ কেয়ার স্কিম এবং বছরে দুটি উৎসব ভাতা দেওয়া হবে।

আবেদনের প্রক্রিয়া

ক) প্রার্থীর নাম, খ) পিতা/স্বামীর নাম, গ) মাতার নাম, ঘ) জন্ম তারিখ, ঙ) বর্তমান ঠিকানা/যোগাযোগের ঠিকানা, চ) স্থায়ী ঠিকানা, ছ) শিক্ষাগত যোগ্যতা, জ) ধর্ম, ঝ) জাতীয়তা, ঞ) আত্মীয় নয় এমন দুজন গণ্যমান্য ব্যক্তির নাম ও ঠিকানা (মোবাইল ফোন নম্বরসহ) এবং আবেদনকারীর সঙ্গে সম্পর্ক উল্লেখসহ সাদা কাগজে নিম্নস্বাক্ষরকারীর বরাবরে স্বহস্তে লিখিত আবেদন করতে হবে এবং প্রার্থীর মোবাইল নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদনপত্রের সঙ্গে অবশ্যই শিক্ষাগত যোগ্যতার সব সনদপত্রের অনুলিপি, জাতীয় পরিচয়পত্র, চারিত্রিক সনদ ও সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে।

চাকরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তিপত্র সংযোজন করে আবেদন করতে হবে। ছাত্রছাত্রীদের আবেদন করার প্রয়োজন নাই।

চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের চাকরিতে যোগদানের পূর্বে উপযুক্ত মূল্যের ‘নন-জুডিশিয়াল স্ট্যাম্পে’ প্রার্থীর এলাকার ও পরিচিত দুজন গণ্যমান্য ব্যক্তিকে ‘নির্বাচিত ব্যক্তি কর্তৃক আর্থিক অনিয়ম সৃষ্টি হলে তার দায় বহন করতে সম্মত রয়েছেন’ মর্মে লিখিত অঙ্গীকার প্রদান করতে হবে।

নির্বাচিত প্রার্থীকে ছয় মাস শিক্ষানবিশকাল হিসেবে নিয়োগ দেওয়া হবে, তবে প্রয়োজনে আরো তিন মাস বাড়ানো যেতে পারে। শিক্ষানবিশকাল সন্তোষজনক সমাপন সাপেক্ষে স্থায়ী নিয়োগ দেওয়া হবে এবং সংস্থার নিয়ম অনুযায়ী বেতন/ভাতাদি দেওয়া হবে।

নির্বাচিত প্রার্থীকে কাজে যোগদানের পূর্বে জামানত হিসেবে ১০ হাজার টাকা জামানত হিসেবে জমা দিতে হবে, যা চাকরি শেষে সুদসহ ফেরতযোগ্য এবং নির্বাচিত প্রার্থীকে সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদ কারিতাস সিলেট আঞ্চলিক অফিসে জমা রাখতে হবে।

আগ্রহী প্রার্থীকে গ্রামে-গঞ্জে অবস্থান করে দরিদ্র জনগণের সঙ্গে কাজ করতে হবে। ধূমপান ও নেশাদ্রব্য গ্রহণে অভ্যস্তদের আবেদন করার প্রয়োজন নেই।

প্রাথমিক বাছাইয়ের পর কেবল যোগ্য প্রার্থীদের বর্তমান ঠিকানায় লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ইন্টারভিউ কার্ড ইস্যু করা হবে।

ব্যক্তিগত যোগাযোগকারী বা কারোর মাধ্যমে সুপারিশকৃত প্রার্থীরা অযোগ্য বলে বিবেচিত হবে।

আবেদনপত্র আগামী ০৭/০৮/২০১৯ খ্রিস্টাব্দের মধ্যে ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পৌঁছাতে হবে। সরাসরি কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না। পদের নাম খামের ওপর স্পষ্ট করে লিখতে হবে।

ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র কোনো কারণ দর্শানো ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে।

এই নিয়োগ বিজ্ঞপ্তি কোনো কারণ দর্শানো ব্যতীত পরিবর্তন, স্থগিত বা বাতিল করার অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

আবেদনের ঠিকানা

আঞ্চলিক পরিচালক, কারিতাস সিলেট অঞ্চল, সুরমা গেট, খাদিমনগর, সিলেট-৩১০৩।

আবেদনের সময়সীমা

পদটিতে আগামী ৭ আগস্ট, ২০১৯ পর্যন্ত আবেদন করতে পারবেন।

সূত্র : বিডিজবস

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর