রবিবার ০৫ এপ্রিল, ২০২০ ২১:৪৯ পিএম


সিলেটে কোয়ারেন্টাইনে থাকা ৩৫ জনকে পাওয়া যায়‌নি

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১১:০০, ২২ মার্চ ২০২০  

সিলেটে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের বাড়িতে পর্যবেক্ষণে ‌গি‌য়ে ৩৫ জন‌কেই বা‌ড়ি‌তে পায়‌নি জেলা প্রশাসনের পর্য‌বেক্ষক টিম। শনিবার দিনভর সিলেট নগরী ও সংলগ্ন এলাকায় পর্যবেক্ষণে যায় জেলা প্রশাসনের ৭টি টিম। এসময় জেলা প্রশাস‌নের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট‌দের নেতৃ‌ত্বে পর্য‌বেক্ষক টিম সম্প্র‌তি বি‌দেশফেরত এমন ৪৮ জনের বা‌ড়ি‌তে যান। এসব বা‌ড়ি‌তে ৮৭ জন প্রবাসী হোম কোয়া‌রেন্টাই‌নে থাকার কথা থাক‌লেও ৫২ জন‌কে বা‌ড়ি‌তে পায় পর্য‌বেক্ষক টিম।

শ‌নিবার রাত সা‌ড়ে ১০টার দি‌কে জেলা প্রশাস‌নের মি‌ডিয়া সংক্রান্ত হোয়াটসঅ্যাপ গ্রু‌পে এ তথ্য জানান সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মেজবাহ উদ্দিন।

তি‌নি সমকাল‌কে ব‌লেন, তিন‌দিন ধ‌রে জেলা প্রশাস‌নের পর্য‌বেক্ষক টিম প্রবাসী‌দের বাসাবা‌ড়ি‌তে গি‌য়ে তাদের হোম কোয়া‌রেন্টাইন নি‌শ্চিত কর‌তে কাজ কর‌ছে। প্রথম দু‌দিনও অ‌নেক‌কে বাসাবা‌ড়ি‌তে পাওয়া যায়‌নি। পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে তৈ‌রি করা সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

প্রবাসী অধ্যু‌ষিত সি‌লে‌টে ক‌রোনাভাইরা‌সের সংক্রমণ ঠেকা‌তে বি‌দেশ‌ফেরতদের হোম কোয়া‌রেন্টাইন নি‌শ্চিত কর‌তে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলা‌মের নি‌র্দে‌শে পর্য‌বেক্ষক টিম গঠন করা হ‌য়ে‌ছে। প্রথম তিন‌দিন মৌ‌খিকভা‌বে সবাই‌কে সতর্ক ক‌রে দি‌লেও রোববার‌ থে‌কে প্রবাসী‌দের হোম কোয়া‌রেন্টাই‌নে না পে‌লে ক‌ঠোর ব্যবস্থা নেওয়া হ‌বে ব‌লে জানান জেলা প্রশাস‌নের সহকারী কমিশনার মেজবাহ উদ্দিন।

‌তি‌নি বলেন, প্রবাসী‌দের হোম কোয়া‌রেন্টাইন পর্য‌বেক্ষ‌ণের পাশাপাশি আমরা বাজার মনিটরিং করছি। শ‌নিবার অ‌ভিযা‌নে ১৪ হাজার ৭শ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

সব খবর
এই বিভাগের আরো খবর