বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ৫:১৬ এএম


সিরাজগঞ্জে বঙ্গবন্ধুর দুটি গ্রন্থের ওপর পরীক্ষা দিলেন নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৩, ৩১ আগস্ট ২০১৯  

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা গ্রন্থ দুটির ওপর লিখিত পরীক্ষা দিয়েছেন উল্লাপাড়ার মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, যুবলীগ ও কৃষকলীগের নেতাকর্মীরা। আজ শনিবার উল্লাপাড়া পৌর শহরের এইচ. টি. ইমাম গার্লস স্কুল অ্যান্ড কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মোট ৭৫ নম্বরের পরীক্ষায় পরীক্ষার্থীদের পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হয়। প্রতিটি প্রশ্নের মান ছিল ১৫। পরীক্ষার সময় ছিল দেড় ঘণ্টা।

এ ব্যতিক্রমধর্মী বিশেষ পরীক্ষার আয়োজক উল্লাপাড়া আসনের সংসদ সদস্য তানভীর ইমাম। এ আয়োজনের বিষয়ে তিনি গণমাধ্যম কর্মীদের বলেন, ‘বর্তমান প্রজন্মসহ নেতাকর্মীদের বঙ্গবন্ধুর বর্ণাঢ্য সংগ্রামী জীবন, বহুমুখী কর্ম, অন্যান্য অবদান ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সম্পর্কে ভালোভাবে জানার জন্য এই বিশেষ পরীক্ষার আয়োজন করা হয়।’

পরীক্ষা শুরু হওয়ার পর সংসদ সদস্য তানভীর ইমাম পরীক্ষার হল পরিদর্শন করেন।

এ সময় উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক গোলাম মোস্তফা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কামরুন্নাহার আলো, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান পান্না, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মারুফ বিন হাবিব, অধ্যাপক ইদ্রিস আলীসহ উপজেলা আওয়ামী লীগের অন্য নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গতকাল শুক্রবারও উল্লাপাড়ার ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ একই পরীক্ষা দিয়েছেন।র

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর