শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৩৬ পিএম


সিগারেট নিয়ে ছাত্রলীগের বিবাদ: নোবিপ্রবির হল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৩, ২ সেপ্টেম্বর ২০১৯  

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় ভাষা শহীদ আবদুস সালাম হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল রোববার রাতে সংঘর্ষের উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে হল বন্ধ ঘোষণা করে ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। পরবর্তীতে ছাত্রদের পুলিশ হেফাজতে মাইজদীতে পৌঁছে দেয়া হয়।

নোবিপ্রবি উপাচার্য ড. দিদারুল আলম জানান, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত রয়েছে, যথারীতি ক্লাসসহ যাবতীয় কার্যক্রম চলছে। সংঘর্ষের ঘটনায় হল প্রভোস্টকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাঁচ কার্যদিবসের মধ্যে অর্থাৎ আগামী রোববার তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দেবে। এরপর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, সিগারেট খাওয়াকে কেন্দ্র করে নোবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি রবিন ও সাধারণ সম্পাদক দ্রুবর সমর্থকদের মধ্যে গতকাল রোববার রাতে সংঘর্ষ হয়। এ সময় আবাসিক হলে ব্যাপক ভাঙচুর চালানো হয় এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষে আবদুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমদ, বঙ্গবন্ধু শেখ মুজিব হলের সহকারী প্রভোস্ট ইকবাল হোসেনসহ অন্তত ১০ জন আহত হন। পরে শতাধিক পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর