বুধবার ৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৪:১০ পিএম


সরকারিকৃত শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ পেলেন ৬৩ শিক্ষক-কর্মচারী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৪, ৫ আগস্ট ২০২০  

সরকারিকৃত শিক্ষাপ্রতিষ্ঠানের আরও ৬৩ জন শিক্ষক-কর্মচারীকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। নিয়োগপ্রাপ্তরা দিনাজপুরের নবাবগঞ্জ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয় এবং হাতীবান্ধা এস এস মডেল হাইস্কুলে কর্মরত। এদের মধ্যে হাতীবান্ধা এস এস মডেল হাইস্কুলের ২৮ জন শিক্ষক ও ৫ জন কর্মচারী এবং নবাবগঞ্জ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ের ২৬ জন শিক্ষক ও ৪ জন কর্মচারী রয়েছেন। মঙ্গলবার (৪ আগস্ট) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। একই সাথে নিয়োগপ্রাপ্ত ৬৩ শিক্ষক-কর্মচারীর তালিকা প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, নবাবগঞ্জ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয় এবং হাতীবান্ধা এস এস মডেল হাইস্কুল ২০১৮ খ্রিষ্টাব্দের ১১ এপ্রিল সরকারি ঘোষণা করা হয়। প্রতিষ্ঠান দুটির ৬৩ শিক্ষক-কর্মচারীকে “টিচার অ্যান্ড ননটিচিং স্টাফ অব ন্যাশনালাইজড হাইস্কুল (ডিরেক্টরেট অব সেকেন্ডারি অ্যান্ড হায়ার এডুকেশন) অ্যাবজর্পশন রুলস-১৯৮৩” অনুযায়ী অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে।

আদেশ জারির তারিখ থেকে এসব শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল বলে গণ্য হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া আত্তীকৃত শিক্ষকরা অন্যত্র বদলি হতে পারবেন না বলেও বলা হয়েছে প্রজ্ঞাপনে।

সব খবর
এই বিভাগের আরো খবর