শুক্রবার ১৬ নভেম্বর, ২০১৮ ১৫:৪৮ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রূপ বদলে যাচ্ছে : গণশিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৫, ৮ নভেম্বর ২০১৮  

দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রূপ বদলে যাচ্ছে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ‘বর্তমান সরকারের আমলেই সবচেয়ে বেশি শিক্ষার উন্নয়ন হয়েছে। এই সরকার উন্নয়নের জোয়ার ঘটিয়েছে। মানুষের সক্ষমতা বেড়েছে। অনেকে বলে উন্নয়ন হয়নি উন্নয়নের নামে সরকার সব হরিলুট করেছে। যারা বলে তারা অন্ধ হয়ে গেছে’।

বৃস্পতিবার (৮ নভেম্বর) ঢাকা প্রাথমিক প্রশিক্ষণ ইনস্টিটিউট (পিটিআই) ১০ তলা ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গণশিক্ষামন্ত্রী বলেন, ‘আজকে যেখানে পিটিআই ভবন নির্মাণ হয়েছে, দীর্ঘদিন ধরে দেড় একরের এই জায়গাটি দলীয় প্রভাবে দখল করে রাখা হয়েছিল। দীর্ঘ প্রচেষ্টার পর তাদের হাত থেকে দখলমুক্ত করে এখানে শিক্ষকদের প্রশিক্ষণ ইনস্টিটিউট তৈরি করা হয়েছে। আওয়ামী লীগের নামে কাউকে আর এখানে দখল বসাতে সুযোগ দেওয়া হবে না।’ এ বিষয়ে তিনি স্থানীয় সংসদ সদস্যের সহযোগিতাও দাবি করেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে সরাতে চারদিকে যেন হইচই পড়ে গিয়েছিল। কিন্তু দেশবাসী আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায়।

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে ঐক্যজোটের সংলাপের পর সব কিছু ঠাণ্ডা হয়ে গেছে। সব প্রতিবাদী জোয়ার থেমে সবকিছু স্বাভাবিক পরিস্থিতির সৃষ্টি হয়েছে।’

মন্ত্রী বলেন, ‘বিগত দুই টার্মে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থেকে বাংলাদেশের রূপ পাল্টে দিয়েছে। আগামীতে আরেকবার ক্ষমতায় আসলে এদেশ আরও বদলে যাবে।’ এই সরকার যেন আবারও ক্ষমতায় আসতে পারে, সবাইকে সেই চেষ্টা করার আহ্বান জানান তিনি।

সভায় আরও বক্তব্য রাখেন, সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন মজুমদার, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ। বক্তব্য প্রদানের আগে মন্ত্রী ১০ তলা পিটিআই ভবনটি উদ্বোধন করেন।

এছাড়া, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদফতরের বিভিন্ন স্তরের কর্মকর্তা, শিক্ষক, অভিভাবক, রাজনৈতিক ব্যক্তিবর্গ প্রমুখ।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর