রবিবার ২১ অক্টোবর, ২০১৮ ১৭:৫৩ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

সবধরনের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাচ্ছেন আশরাফুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৭, ১০ আগস্ট ২০১৮  

অবশেষে সব ধরণের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাচ্ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ফিক্সিংয়ের অপরাধে পাঁচ বছরের যে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল, তা শেষ হচ্ছে আগামী ১৩ আগস্ট।

২০১৬ সাল থেকে ঘরোয়া ক্রিকেটে ফিরলেও আশরাফুলের জন্য বন্ধ ছিল জাতীয় দল ও বিপিএলের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট। আগামী সোমবার থেকে সেসব নিষেধাজ্ঞাও উঠে যাচ্ছে।

এতকিছুর পর এখনো আগের মত লড়াই করে যেতে চায় বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। এখনো জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন দেখেন তিনি। আশরাফুল জানালেন, ‘২০১৮ সালের ১৩ আগস্ট দিনটার জন্য আমি অপেক্ষায় আছি। এটা আসলে পাঁচ বছরের চেয়েও বেশি কিছু। যদিও আমি গত দুই মৌসুম ঘরোয়া ক্রিকেট খেলেছি। এবার জাতীয় দলের জন্য চেষ্টা করার ব্যাপারে আমার আর কোন বাধা রইল না। আবারও বাংলাদেশের হয়ে খেলতে পারাটা আমার সবচেয়ে বড় অর্জন হবে।’

সর্বশেষ দুই সেশনে আশরাফুলের বলার মতো পারফর্ম এসেছে সর্বশেষ ঢাকা লিগে। যেখানে পাঁচটি সেঞ্চুরি করে সবাইকে চমকে দেন তিনি। একটি লিস্ট-এ লিগে পাঁচ বা এর চেয়ে বেশি সেঞ্চুরির আছে মাত্র একটি।

২০১৪ সালের জুনে বিপিএলের এন্টি-করাপশন ট্রাইবুন্যাল আশরাফুলকে ৮ বছরের নিষেধাজ্ঞা ও ১০ লাখ টাকা জরিমানা করে। একই বছরের সেপ্টেম্বরে বিসিবির ডিসিপ্লিনারি প্যানেল সেই নিষেধাজ্ঞা কমিয়ে ৫ বছরে নিয়ে আসে।

সব খবর
এই বিভাগের আরো খবর