মঙ্গলবার ০৭ জুলাই, ২০২০ ৮:২১ এএম


সদ্য এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের দ্রুত এমপিও দিন- বাবেশিকফো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩৩, ২৯ এপ্রিল ২০২০  

সদ্য এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও দ্রুত ছাড়করণের দাবী জানিয়েছে বাংলাদেশ বেসরকারী শিক্ষক কর্মচারী ফোরাম।

গতকাল বাংলাদেশ বেসরকারী শিক্ষক কর্মচারী ফোরাম এর সভাপতি  সাইদুল হাসান সেলিমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জনাব এনামুল হক মাসুদের সঞ্চালনায় ZOOM APS ব্যবহার করে অনলাইনে কেন্দ্রিয় কমিটির সাধারণ সভায় এ দাবি জানানো হয়।

পাশাপাশি যেসব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য সিলেক্ট হয় নাই সে সকল শিক্ষা প্রতিষ্ঠান  এর শিক্ষক কর্মচারীদের সহায়তা প্রদানের জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়।

সরকারী বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের মত নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা বিস্তারে ভূমিকা যতেষ্ট কিন্তু এই বৈশ্বিক মহামারীতে তারা অসহায় ।

বাংলাদেশ বেসরকারী শিক্ষক কর্মচারী ফোরাম অতি দ্রুত সদ্য এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও ছারকরণের পাশাপাশি যে সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভক্তির জন্য সিলেক্ট হয় নাই সে সকল শিক্ষা প্রতিষ্ঠান  এর শিক্ষক কর্মচারীদের সহায়তা প্রদানের জোর দাবী জানাচ্ছে। তাছাড়া সভায় শিক্ষা অধিদপ্তরের সিদ্ধান্ত মোতাবেক বেসরকারী শিক্ষক কর্মচারী ফোরাম কৃষকদের ধান কাটায় সহযোগীতা করার জন্য প্রতি জেলা উপজেলা কমিটিকে নির্দেশনা  দেওয়া হয়েছে তারা যেন ছাত্র শিক্ষক ও এলাকার তরুণদের সংগঠিত করে সমস্যাগ্রস্থ কৃষকরে ধান কাটায় সহযোগীতা করে ।

 সভায় আরও আলোচনা হয় পরিস্থিতি বিবেচনায় সেপ্টেম্বর পর্ষন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকতে পারে প্রধানমন্ত্রী এরূপ ধারণা দেন । যদি সেপ্টেম্বর পর্ষন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে তাহলে শিক্ষার্থীদের বিশাল ক্ষতি হবে এই ক্ষতি পুষিয়ে নিতে অনলাইন ক্লাস, কনটেন্ট তৈরী করে আপলোড করা, শিক্ষার্থীদের কিশোর বাতায়নে যুক্ত হওয়ায় আগ্রহ সৃষ্টি করা , মোবাইল ফোনে  নিয়মিত খোজ নেওয়া , হোম ওয়ার্ক দেয়ার জণ্য শিক্ষকদের উৎসাহিত করতে জেলা ও উপজেলা কমিটিকে নির্দেশনা দেওয়া হয় ।

এ বিষয়ে সার্বিক তদারকির জন্য মহাসচিব আব্দুল খালেকের নেতৃত্বে কমিটি গঠিত হয় । মিটিং এ যুক্ত ছিলেন সিনিয়র সহসভাপতি জনাব রফিকুল ইসলাম , সহসভাপতি মোদাচ্চির আলম, জালাল উদ্দিন, মহাসচিব আব্দুল খালেক যুগ্ম মহাসচিব আব্দুল জব্বার, দেলোয়ার হোসেন আজীজী, জি এম শাওন, রেহান উদ্দিন, আইনুল মন্ডল , মো. মোস্তফা ভুইয়া যুগ্ম সাংগঠনিক সম্পদক সোহেলী পারভীন, জহিরুল ইসলাম, এম এ মতিন, প্রচার সম্পাদক মতিউর রহমান দুলাল, গ্রন্থনা বিষয়ক সম্পাদক গোলাম মো. সাদেক , ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক আফরোজা শ্রাবণ, মামুনুর রশীদ,  নাজমুল হোসেন , মেহেদী হাসান ,আশরাফুল লতিফ তুহিন, মহসিন মিয়া,আবু খালেদ, কালিপদ দাস  সহ অনেকেই।

সব খবর
এই বিভাগের আরো খবর