বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ৫:১৬ এএম


শেকৃবির ৬ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯  

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) অধ্যয়নরত অসচ্ছল মেধাবী ছয় শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিয়েছে কামাল-মমতাজ মেমোরিয়াল ট্রাস্ট্র। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে এ শিক্ষাবৃত্তি চেক তুলে দেন।

উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিশ্ববিদ্যালয়ে প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. আনোয়ারুল হক বেগ ও বিশিষ্ট কৃষি বিজ্ঞানী ড. আব্দুল করিম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের প্রধান পৃষ্ঠপোষক নিলুফার আহমেদ করিম, শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. মিজানুর রহমান।

এ ধরনের কার্যক্রমের জন্য কামাল-মমতাজ ট্রাস্টের পৃষ্ঠপোষকদের সাধুবাদ জানান এবং বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা যেন জাতির প্রত্যাশার প্রতিফলন ঘটাতে পারেন, সে আহ্বান জানান ডা. দীপু মনি। এছাড়াও দেশে কোনো ছেলে-মেয়ে টাকার অভাবে যাতে লেখাপড়া থেকে বঞ্চিত না হয় সেজন্য মেধাবীদের সহায়তায় এ ধরণের উদ্যোগ নিয়ে এগিয়ে আসার জন্য বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান তিনি। অসচ্ছল শিক্ষার্থীদের জন্য কর্পোরেট হাউসে ‘শিক্ষাঋণ’ এবং ‘পেইড ইন্টার্নশিপ’ প্রোগ্রাম চালুর ওপরও তিনি গুরুত্বারোপ করেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মোহাম্মদ সোলাইমান হোসেন, মো. খলিল, পূজা সরকার, সৈয়দা কামরুন নাহার, সামিয়া চৌধুরী ও ইমরান হোসেন।

পৃষ্ঠপোষক নিলুফার আহমেদ করিম বলেন, যাদের আমরা বৃত্তি দিয়েছি, তারা যেন সঠিকভাবে তা কাজে লাগাতে ও সমৃদ্ধি অর্জন করতে পারে। তারা যেন অসৎ পথে কোনো উপার্জন না করে। আমরা চাই তারা প্রতিষ্ঠিত হোক।

উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের এ ধরনের বৃত্তি দিতে পেরে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত ও আনন্দিত। এ ধরনের সহযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মনোবল আরো বৃদ্ধি পাবে এবং তারা শিক্ষাজীবন শেষে দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এ প্রত্যাশা করি।

বিশ্ববিদ্যালয়ে এ ধরনের বৃত্তিব্যবস্থা চালু করায় তিনি পৃষ্ঠপোষকদের ধন্যবাদ জানান।

এডুকেশন বাংলা/একে

 

সব খবর
এই বিভাগের আরো খবর