বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ২৩:৩৯ পিএম


শুরু হল চায়না এডুকেশন এক্সপো – ২০১৯

প্রকাশিত: ১৭:২৬, ২৫ অক্টোবর ২০১৯  

আজ থেকে ৬ষ্ঠ বারের মতো শুরু হল চায়না এডুকেশন এক্সপো – ২০১৯। আজ ২৫ অক্টোবর শুক্রবার ২দিন ব্যাপী চীনে পড়ুয়া ইচ্ছুকদের নিয়ে দেশের সবচেয়ে বড় এ শিক্ষা মেলা রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে শুরু হয়।মেলা চলবে আগামীকাল ২৬ অক্টোবর শনিবার পর্য্ন্ত।

উচ্চ শিক্ষার জন্য চীনে যাবার ক্ষেত্রে সঠিক নির্দেশনা দিতে এই এডুকেশন এক্সপোর আয়োজন করে আসছে সানজেন ইন্টারন্যাশনাল। ২৫ অক্টোবর শুক্রবার সকাল ১০টায় মেলা উদ্বোধন করেন সাবেক তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

সানজেন ইন্টারন্যাশনাল-এর সিইও মনিরুল হক-এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভারতের জ্যোতির্ময় ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর চেয়ারম্যান ড. পার্থ স্বারথী গাঙ্গুলী। ফরেন অ্যাডমিশন অ্যান্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ফ্যাকড-ক্যাব) এর সাধারন সম্পাদক কাজী ফরিদুল হক হ্যাপি।

আয়োজক প্রতিষ্ঠান সানজেন ইন্টারন্যাশনাল এর কর্ণ্ধর মনরিুল হক বলেন- চীনে উচ্চশিক্ষা নিয়ে সানজেন ২০০৭ সাল থেকে কাজ করে আসছে। এবারের আন্তর্জাতিক এডুকেশন এক্সপোতে চায়নার খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধির সঙ্গে কথা বলার সুযোগ, স্পট এডমিশন, বিভিন্ন সেবার ওপর বিশেষ ছাড় থাকবে। এ ছাড়াও চীনের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সরাসরি কথা বলে ভর্তির সুযোগ আছে। তিনি বলেন, এর আগে ৫ বার বাংলাদেশে চায়না শিক্ষামেলার আয়োজন করেছে সানজেন। যেখানে বাংলাদেশী শিক্ষার্থীদের প্রচুর সাড়া পাওয়া গেছে।

 এই এক্সপোতে আগ্রহী শিক্ষার্থীরা পছন্দের বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও স্কলারশিপের জন্য কী যোগ্যতা প্রয়োজন তাও জানতে পারবেন। এবারের আয়োজনের অংশীদার হচ্ছে মিউচাল ট্রাস্ট ব্যাংক লি.।

 এই আয়োজনের মূল উদ্দেশ্য হলো আগ্রহী শিক্ষার্থীরা যাতে সঠিক তথ্য পায় তা নিশ্চিত করা।

এবারের এক্সপোতে রয়েছে :

১. প্রবেশ ফ্রি

২. চীনের খ্যাতনামা বিশ্ববিদ্যালয় সমূহের প্রতিনিধির সাথে কথা বলার সুযোগ

৩. স্পট এডমিশন

৪. সার্ভিসের উপর বিশেষ ছাড়

৫. ফাইল ওপেনিং এ আকর্ষণীয় গিফট

 

সব খবর
এই বিভাগের আরো খবর