মঙ্গলবার ১১ আগস্ট, ২০২০ ১৮:১৫ পিএম


শীতার্ত শিক্ষার্থীদের পাশে ‘বাংলাদেশ ইয়্যুথ ইনিশিয়েটিভ’

জাবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৭, ১১ জানুয়ারি ২০২০   আপডেট: ২০:৩৮, ১১ জানুয়ারি ২০২০

তীব্র শীতে অসহায় দরিদ্র ব্যক্তিদের কষ্ট লাঘবের উদ্দেশ্যে শীতার্ত শিক্ষার্থীদের পরিবারের মাঝে কম্বল বিতরণ করেছে বাংলাদেশ ইয়্যুথ ইনিশিয়েটিভ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইউনিটের কর্মীরা।

শনিবার (১১জানুয়ারি) মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার আন্ধারমানিক গ্রামে অসহায় শিক্ষার্থীদের পরিবারের মধ্যে এই শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালিত হয়। এসময় সংগঠনের সদস্য কিংকর দেবনাথ, রুবায়েত হাসান, ফুজায়েল হাসান ও জিহাদুজ্জামান খান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ইয়্যুথ ইনিশিয়েটিভ, জাবি ইউনিটের মডারেটর সরকার ও রাজনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ‘বাংলাদেশ ইয়্যুথ ইনিশিয়েটিভ সংগঠনটি মানুষের জন্য কাজ করার অভিপ্রায়ে প্রতিষ্ঠিত। তারই অংশ হিসেবে আজকের আয়োজন। এছাড়াও আমাদের আরেকটি লক্ষ্য হলো আমাদের যুব সমাজকে শীত বস্ত্র বিতরণের মতো মহৎ কাজের সাথে সম্পৃক্ত করা। এতে তারা তাদের সময় নষ্ট না করে সমাজ সেবায় আত্মনিয়োগ করবে। মানুষের সেবায় জাবি ইউনিট সর্বদা নিয়োজিত থাকবে।’

জাবি ইউনিটের টিম লিডার সরকার ও রাজনীতি বিভাগের ৪৬ তম আর্বতনের শিক্ষার্থী নাহিদ হাসান বলেন, ‘প্রান্তিক এলাকার শীতার্ত মানুষদের পাশে দাঁড়াতে পেরে আমরা আনন্দিত। যারা অর্থ ও শ্রম দিয়ে আমাদের ইভেন্ট বাস্তবায়ন করতে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। আশা রাখি আগামী বছর সকলের সহযোগিতায় আরো বৃহৎ পরিসরে শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে পারবো।’

উল্লেখ্য, বাংলাদেশের অসহায় ও দুস্থ মানুষের মধ্যে আশার আলো ছড়িয়ে দেয়ার মাধ্যমে আলোকবর্তিতা হিসেবে আবর্তিত হবার অভিপ্রায়েই মূলত এই সংগঠনের জন্ম। তার একটি উদ্যোগের অংশ হিসেবে হরিরামপুরে শীতবস্ত্র বিতরণ করে। এছাড়াও নিয়মিত দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে থাকে এই সংগঠনটি।

এডুকেশন বাংলা/ আইশা/ এমআর

সব খবর
এই বিভাগের আরো খবর