মঙ্গলবার ২৩ এপ্রিল, ২০১৯ ২:৩২ এএম


শিক্ষা বিষয়ক সাংবাদিক সংগঠনের অভিষেক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৪, ৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৬:৪৮, ৯ সেপ্টেম্বর ২০১৮

এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ইরাব) শিক্ষা বিষয়ক সাংবাদিক সংগঠনের নবনির্বাচিত কর্মকর্তাদের অভিষেক অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৯ সেপ্টেম্বর) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে অভিষেক অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠান উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, প্রতিদিনই সংবাদপত্র আমাকে সাহায্য করে। সংবাদপত্রের কিছু খবর পেয়ে আমি ব্যবস্থা গ্রহণ করি।

তিনি বলেন,শিক্ষার লক্ষ্য অর্জনে শিক্ষা পরিবার ও শিক্ষা সাংবাদিকদের একযোগে কাজ করতে হবে। শিক্ষা সাংবাদিকরা শিক্ষা পরিবারের অবিচ্ছেদ্য অংশ। তাঁরা আমাদের ভুল ত্রুটি খুঁজে বের করতে সাহায্য করেন

শিক্ষা মন্ত্রী আরও বলেন, সমালোচনামূলক সংবাদ প্রকাশে আমরা অসন্তুষ্ট হই না, বরং সমালোচনামূলক লেখার মাধ্যমে আমরা আমাদের ভুলগুলো খুঁজে বের করতে পারি।

অনুষ্ঠানে ইরাবের সভাপতি ও দৈনিকশিক্ষার সম্পাদক সিদ্দিকুর রহমান খান বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড, তাই শিক্ষকদের সর্বোচ্চ বেতন প্রদানের দাবি জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, দেশের প্রায় ৬ কোটি মানুষ শিক্ষা পরিবারের সাথে জড়িত। ৩৮ লাখ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন করছে। গণমাধ্যমকে তিনি সত্যকে তুলে ধরার আহবান জানিয়ে বলেন, সত্য কথা কেউ শুনতে চায় না।

উদ্বোধনী বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, দেশ গঠনে সবার অংশগ্রহণ দরকার। ভাল সাংবাদিকতা সর্বদায় প্রশংসনীয়। তিনি সবাইকে দেশের কল্যাণে একযোগে কাজ করার আহবান
জানান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন বলেন, সংবাদপত্র সমাজকে এগিয়ে চলার পথ দেখায়। কারও একক কর্ম থেকে এগিয়ে নিতে পারে না। দেশ গঠনে সকলের ভূমিকা রয়েছে।

সব খবর
এই বিভাগের আরো খবর