রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ১:০২ এএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

শিক্ষার্থীসহ নিহত ৫ জনের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৭, ১১ ফেব্রুয়ারি ২০১৯  

সড়ক দুর্ঘটনায় নিহত শিশু ফাইজা তাহসিনাসহ দেশের বিভিন্ন এলাকায় নিহত পাঁচজনের পরিবারকে আংশিক ক্ষতিপূরণ হিসাবে ১ লাখ টাকা করে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে পাঁচ পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ কেন দেয়া হবে না -তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

সোমবার (১১ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ জনস্বার্থে আনা এক রিটের প্রাথমিক শুনানি শেষে এ আদেশ দিয়েছেন।


সড়ক দুর্ঘটনায় নিহতরা হলেন- সাংবাদিক কন্যা ফাইজা তাহসিনা (১০), মো. মিরাজ খান (৫), নুসরাত চৌধুরী (২৩), লিজা আক্তার (৯) ও আহমেদ রিফাত (৬)।

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় এরা নিহত হয়। এসব ঘটনায় চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন এবং ব্লাস্ট জনস্বার্থে রিট দায়ের করে। রিটের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মো. আবদুল হালিম।

তিনি জানান, আগামী ১৫ দিনের মধ্যে স্বরাষ্ট্র, যোগাযোগ সচিব এবং বিআরটিএ’র চেয়ারম্যানকে ১ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া আদালত রুলও জারি করেছেন। আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর উত্তরায় মাইক্রোবাসের ধাক্কায় ফাইজা তাহমিনা সূচি (১০) নামে স্কুলপড়ুয়া ওই শিশুর মৃত্যু হয়। এছাড়া দেশের বিভিন্ন জায়গায় সড়ক দুর্ঘটনায় আরও চারজন নিহত হয়। এসব দুর্ঘটনায় সংগঠন দুটির পক্ষ থেকে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর