মঙ্গলবার ০৪ আগস্ট, ২০২০ ১৬:৫৬ পিএম


শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৪, ১১ জুলাই ২০২০  

শিক্ষার্থী সংখ্যার ভিত্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর তথ্য চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ২০২০-২০২১ অর্থবছরে স্লিপ প্রকল্পের কাজ বাস্তবায়ন এইসব তথ্য চাওয়া হয়েছে। আগামী ৩০ জুলাইয়ের মধ্যে হার্ডকপি এবং সফট কপি তে শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য অধিদপ্তরের পাঠাতে হবে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের। অধিদপ্তর থেকে সব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, ২০২০-২০২১ অর্থবছরে স্লিপ প্রকল্পের কাজ বাস্তবায়নে শিক্ষার্থী সংখ্যা ভিত্তিতে উপজেলা ভিত্তিক স্কুলের সংখ্যা পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের। জেলার অধিনস্ত উপজেলাগুলোতে ২০০ জনের কম শিক্ষার্থী আছে এমন স্কুলের সংখ্যা, ৫০০ জনের কম শিক্ষার্থী আছে এমন স্কুলের সংখ্যা, ১ হাজার জনের কম শিক্ষার্থী আছে এমন স্কুলের সংখ্যা এবং ১ হাজার জনের বেশি শিক্ষার্থী আছে এমন স্কুলের সংখ্যা নির্ধারিত ছকে পূরণ করে মন্তব্যসহ পাঠাতে বলা হয়েছে।

চিঠিতে, আগামী ৩০ জুলাইয়ের মধ্যে নির্ধারিত ছকে এসব তথ্য পূরণ করে হার্ডকপি ও সফটকপিতে অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক বরাবর এসব তথ্য পাঠাতে বলা হয়েছে সব জেলা শিক্ষা কর্মকর্তাদের।

সব খবর
এই বিভাগের আরো খবর