মঙ্গলবার ২১ আগস্ট, ২০১৮ ৪:৫০ এএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

শিক্ষার্থীদের বাড়িতে বাড়িতে গিয়ে ঘরে ফেরার বার্তা দেবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৩৩, ৩ আগস্ট ২০১৮   আপডেট: ১৪:৫১, ৩ আগস্ট ২০১৮

‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে রাজধানীর রাজপথ অবরোধ করে রাখা শিক্ষার্থীদের বাড়িতে বাড়িতে গিয়ে তাদের ঘরে ফেরার বার্তা দেবে আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মাধ্যমে দলীয় নেতাকর্মীদের এ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার পর দলের ধানমন্ডি কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের অঘোষিত এক বৈঠকে ওবায়দুল কাদের উপস্থিত থাকার সময় প্রধানমন্ত্রী মোবাইল ফোনে তাকে কল করে এ নির্দেশনা দেন। এ সময় প্রধানমন্ত্রীর অনুমতি নিয়েই ওবায়দুল কাদের লাউড স্পিকারে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশনা দলের নেতাদের শোনান।

এ সময় প্রধানমন্ত্রী মোবাইল ফোনে ওবায়দুল কাদেরকে বলেন, বিমানবন্দর সড়কে কুর্মিটোলা এলাকায় যে স্থানে দুই বাসের রেষারেষিতে দিয়া ও করিম প্রাণ হারিয়েছে, সেখানে একটি আন্ডারপাস করে দেয়া হবে। সেনাবাহিনীর সঙ্গে কথা বলে ওই আন্ডারপাস নির্মাণের ব্যবস্থা করবেন তিনি।

বৈঠক সূত্র জানায়, আজ শুক্রবার (৩ আগস্ট) পর্যন্ত শিক্ষার্থীদের এই আন্দোলন পর্যবেক্ষণ করবে আওয়ামী লীগ। এরপরও যদি শিক্ষার্থীরা রাজপথ না ছেড়ে যায়, তাহলে সে বিষয়ে দলীয়ভাবে পদক্ষেপ নেবে দলটি।

এর আগে, ওবায়দুল কাদের রাত ৯টার দিকে ধানমন্ডি ৩ নম্বর কার্যালয়ে আসেন। এ সময় তিনি উপস্থিত নেতাকর্মীদের নির্দেশ দেন, ধানমন্ডি-জিগাতলা এলাকায় এখনও যেসব শিক্ষার্থী রাস্তায় রয়েছে, তাদের যেন বুঝিয়ে রাস্তা থেকে সরে যেতে বলেন। তার নির্দেশ পেয়ে নেতাকর্মীরা ধানমন্ডি-জিগাতলা এলাকার রাস্তাগুলোতে গিয়ে সড়ক অবরোধ করে রাখা শিক্ষার্থীদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেন।

এদিকে, আজ শুক্রবার সকাল ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মহানগরের অন্তর্ভুক্ত সংসদীয় আসনের সব সংসদ সদস্য, মহানগরের সব থানার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং দলীয় কাউন্সিলরসহ সহযোগী সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকদের এক যৌথ সভা অনুষ্ঠিত হবে। ওই সভা থেকে দলীয় নেতাদের নির্দেশনা দেয়া হবে, তারা যেন নিজ নিজ মহল্লায় প্রতিটি বাসায় যান এবং অভিভাবকদের বুঝিয়ে বলেন যেন তাদের সন্তানেরা ক্লাসে ফিরে যায়।

অন্যদিকে, শুক্রবার বিকেলে ১৪ দলেরও এক বৈঠক রয়েছে। সেই বৈঠকেও জোটের দলগুলোর নেতাকর্মীদের এ বিষয়ে একই রকম নির্দেশনা দেয়া হবে বলে জানান আওয়ামী লীগের এক কেন্দ্রীয় নেতা। এছাড়া, আগামীকাল রাজধানীর বিভিন্ন স্পটে ছাত্রলীগ-যুবলীগকে সতর্ক থাকার জন্যও বলা হয়েছে বলে জানায় বৈঠক সূত্র।

সব খবর
এই বিভাগের আরো খবর