রবিবার ১৮ আগস্ট, ২০১৯ ২০:৫৩ পিএম


শিক্ষায় সবচাইতে বেশি গুরুত্ব দিচ্ছে সরকার : পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪২, ২৭ জুলাই ২০১৯  

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, উন্নয়নের মহাসড়কে দেশ এগিয়ে চলছে। সেই উন্নয়নের হাল ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু গুণগত মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা না গেলে উন্নয়নের মহাসড়কে আমরা হোঁচট খাবো। কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো কষ্টসাধ্য হয়ে দাঁড়াবে। তাই সরকার শিক্ষা খাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে।

শনিবার (২৭ জুলাই) সকাল সাড়ে ৯টায় সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ের হল রুমে সিলেট-১ আসনে অন্তর্ভুক্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রধান ও ম্যানেজিং কমিটির সভাপতিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, দেশকে বেকারত্বের অভিশাপমুক্ত করতে প্রতি বছর ১৫ লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছে সরকার। এই সুযোগ কাজে লাগাতে প্রশিক্ষণের প্রতি সরকার জোর দিচ্ছে।

সিলেট জেলা প্রশাসন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সিলেটের জেলা প্রশাসক কাজী এম. এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা দেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. মো. মাহমুদ-উল-হক, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালা।

সভায় জানানো হয়, সিলেট-১ সংসদীয় আসনভূক্ত এলাকার ৬০টি শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণ ও সংস্কারের জন্য ১৭২ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

পরে মন্ত্রী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের হাতে গাছের চারা তুলে দেন।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর