বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯ ১৯:৩০ পিএম


শিক্ষামন্ত্রীর স্বামীকে চিকিৎসার জন্য মুম্বাইয়ে নেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৩৫, ১০ আগস্ট ২০১৯   আপডেট: ০৮:৪৭, ১০ আগস্ট ২০১৯

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির স্বামী ব্যারিস্টার ড. তৌফিক নেওয়াজকে উন্নত চিকিৎসার জন্য ভারতের মুম্বাইয়ে নেওয়া হচ্ছে।বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রীর একান্ত সচিব ড. আব্দুল আলীম খান। রোববার (১১ আগস্ট) এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ভারতে নেয়ার কথা রয়েছে।

গত ১৯ জুলাই রাতে ড. তৌফিক নেওয়াজ অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। কার্ডিয়াক অ্যারেস্ট হওয়ার পর তার ব্রেন স্ট্রোক হয়। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখেন। এরপর থেকে তিন সপ্তাহ ধরে সংজ্ঞাহীন অবস্থায় আছেন ৭২ বছর বয়সী তৌফিক নেওয়াজ। এরমধ্যে ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা এসে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তার অস্ত্রোপচার করে গেছেন। তারপরেও অবস্থার খুব একটা উন্নতি না হওয়ায় তাকে এখন ভারতে নেওয়ার প্রস্তুতি চলছে।

জানা গেছে, তৌফিক নেওয়াজকে আগামী রোববার সকালে মুম্বাই নিয়ে যাওয়া হবে। মন্ত্রীসহ পরিবারের আরও অন্তত দুজন সদস্য তার সঙ্গে থাকবেন। এরআগে শুক্রবার (৯ আগস্ট) বা পরদিন তাকে ভারতে নেয়ার কথা ছিলো জানিয়ে তিনি বলেন, আবহাওয়া প্রতিবেদনে বলা হয়েছে ঝড় বৃষ্টি হবে। এয়ার বাম্পিং যাতে না হয় সে কারণে তাকে রোববার সকালে নেওয়া হবে। কয়টায় নেওয়া হবে তা নির্ভর করছে এয়ার অ্যাম্বুলেন্স আসার ওপর।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর