মঙ্গলবার ১২ নভেম্বর, ২০১৯ ১৬:৩০ পিএম


শিক্ষামন্ত্রীর সঙ্গে রাত ৯টায় ননএমপিও শিক্ষক নেতাদের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৯, ২২ অক্টোবর ২০১৯   আপডেট: ২০:২৪, ২২ অক্টোবর ২০১৯

 

নন এমপিও শিক্ষক ফেডারেশনের নেতারা আজ মঙ্গলবার (২২ অক্টোবর) রাত ৯ টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে ফের বৈঠকে বসছেন। শিক্ষামন্ত্রীর হেয়ার রোডের বাস ভবনে বৈঠকটি হওয়ার কথা রয়েছে। 

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এডুকেশন বাংলাকে এতথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত রোববার (২০ অক্টোবর) রাতে স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তির দাবিতে আন্দোলরত শিক্ষক প্রতিনিধিদের সাথে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ওই বৈঠকে শিক্ষক নেতাদের উদ্দেশ্যে দীপু মনি বলেন, সরকার এমপিও দিতে প্রতিজ্ঞা করেনি। স্বেচ্ছায় সজ্ঞানে জেনেশুনে বেসরকারি প্রতিষ্ঠানে আপনারা চাকরি নিয়েছেন।হয়তো আশা করেছেন কোনো একদিন সরকারি সুযোগ সুবিধা পাবেন। কিন্তু সরকার কোনো দিন প্রমিজ করেনি। যে এতো তারিখের মধ্যে আপনাকে সুবিধা দেয়া দিবো। কিন্তু শিক্ষামন্ত্রীর এসব বক্তব্যে আস্থা রাখতে পারেননি ননএমপিও শিক্ষকরা। তারা পরের দিন সোমবার থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশন শুরু করেন।

ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার এডুকেশন বাংলাকে বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক ফলপ্রসূ না হওয়ায় সোমবার থেকে আমাদের অনশন কর্মসূচি হয়েছে। দাবি আদায়ে অনশনে যদি মৃত্যুও হলেও আমরা চিকিৎসাও নেবো না।

এরই মধ্যে আজ মঙ্গলবার (২২ অক্টোবর) বেলা ২টায় রাজধানীর সেগুনবাগিচা আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফের স্পষ্ট ভাষায় বলেন, এবার যোগ্য বিবেচিত একটি প্রতিষ্ঠানও এমপিওভুক্তির বাইরে থাকবে না। যে প্রতিষ্ঠানের যে স্তর যোগ্য সেই স্তরকে এমপিও দেয়া হচ্ছে। যোগ্য কোনো প্রতিষ্ঠান বাদ পড়ছে না।

তিনি আরও বলেন, আগামীকাল (২৩ অক্টোবর) গণভবনে বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন এমপিভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা ঘোষণা করবেন।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর