বৃহস্পতিবার ১৪ নভেম্বর, ২০১৯ ১১:৫৩ এএম


শিক্ষামন্ত্রীর জেলার ৩১ প্রতিষ্ঠান এমপিও

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৯, ২৫ অক্টোবর ২০১৯  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নিজ জেলা চাঁদপুরে ৩১টি প্রতিষ্ঠান এমপিও হয়েছে । এরমধ্যে মাদ্রাসা ১০টি, নিম্ন মাধ্যমিক স্তরের আটটি, মাধ্যমিক স্তরের ছয়টি, উচ্চ মাধ্যমিক স্তরের তিনটি, কলেজ দুটি, এইচএসসি বিএম একটি ও এইচএসসি ভোকেশনাল একটি।

চাঁদপুর জেলায় যেসব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত ১০ মাদ্রাসা

চাঁদপুর পৌরসভার ১১নং ওয়ার্ডস্থ দক্ষিণ গুণরাজদী আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসা, কচুয়া উপজেলার কাদলা খাদিজাতুল কোবরা (রাঃ) মহিলা দাখিল মাদ্রাসা, দোঘর ইসলামিয়া মহিলা দাখিল মাদ্রাসা, মতলব দক্ষিণ উপজেলার রসুলপুর আন নিছা দাখিল মাদ্রাসা, মতলব উত্তর উপজেলার দশানী আল-আমীন বোরহানুল উলুম দাখিল মাদ্রাসা ও হাজীগঞ্জ উপজেলার হাজেরা আলী ক্যাডেট দাখিল মাদ্রাসা। আলিম : কচুয়া উপজেলার বিতারা আলিম মাদ্রাসা ও ফরিদগঞ্জ উপজেলার কাচিয়ারা বালিকা আলিম মাদ্রাসা। কামিল : চাঁদপুর সদর উপজেলার দাসাদী ডিএসআইএস কামিল মাদ্রাসা (স্নাতকোত্তর) ও শাহরাস্তি ভোলদিঘি কামিল মাদ্রাসা।

নিম্ন মাধ্যমিক  

মতলব দক্ষিণ উপজেলার ডিঙ্গাভাঙ্গা হাইস্কুল ও আলহাজ্ব তাফাজ্জল হোসাইন ঢালী হাইস্কুল, ফরিদগঞ্জ উপজেলার আদর্শ একাডেমি, পূর্ব বড়ালী শাহজাহান কবির জুনিয়র হাইস্কুল, মডেল একাডেমি দেইচর ও হাজী মোঃ সেলিম হাইস্কুল, হাজীগঞ্জ উপজেলার বোরখাল আদর্শ হাইস্কুল ও পীর বাদশা মিয়া গার্লস্ হাইস্কুল।

মাধ্যমিক 

চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ওমর আলী হাইস্কুল, মতলব দক্ষিণ উপজেলার লামচরি হাইস্কুল ও পয়ালী কাদির বঙ্ মেমোরিয়াল হাইস্কুল, হাইমচর উপজেলার ঈশানবালা এমজেএস হাইস্কুল, ফরিদগঞ্জ উপজেলার শাশিয়ালী হাইস্কুল এবং শাহরাস্তি উপজেলার ফটিকখিরা এসএ গার্লস্ হাইস্কুল।

উচ্চ মাধ্যমিক

চাঁদপুর সদর উপজেলার আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ, ফরিদগঞ্জ উপজেলার শোল্লা হাইস্কুল এন্ড কলেজ এবং কচুয়া উপজেলার চাঁদপুর এমএ খালেক মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ।

উচ্চ মাধ্যমিক পর্যায়ের (কলেজ)

কচুয়া উপজেলার ড. মুনসুর উদ্দিন মহিলা কলেজ ও মতলব উত্তর উপজেলার নাউরী আদর্শ কলেজ। এছাড়া এইচএসসি বিএম শাখায় হাজীগঞ্জ ডিগ্রি কলেজ এবং কারিগরি শিক্ষাবোর্ডের ভোকেশনাল শাখায় কচুয়া উপজেলার তেগুরিয়া উচ্চ বিদ্যালয়।

 

সব খবর
এই বিভাগের আরো খবর