রবিবার ১৭ নভেম্বর, ২০১৯ ১১:০৫ এএম


শিক্ষাভবনে জামাতপন্থি কর্মকর্তা: ছাত্রলীগের রোষানলে মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৯, ২৫ আগস্ট ২০১৯   আপডেট: ১১:৩১, ২৬ আগস্ট ২০১৯

শিক্ষা মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ পদে অনেক দিন যাবত ধরে দায়িত্বে থাকা জামাত-শিবিরপন্থি কর্মকর্তা ও কর্মচারীদের সরানো দাবি জানাচ্ছে ছাত্রলীগ। তাছাড়া ১৫ ও ২১ আগস্ট নিয়ে বাজে মন্তব্য করা পরিচালক জাহাঙ্গীরের চাকরিচ্যুতির দাবিতে মিছিল করেন ছাত্রলীগের নেতারা।

শিক্ষাভবনে ছাত্রলীগের নেতা ও কর্মীদের স্লোগান ছিল ‘একটা একটা জামাত ধর, ধইরা ধইরা শায়েস্তা কর’। ছাত্রলীগের মিছিল শুনে শিক্ষা ভবন থেকে পালিয়ে যায় জামাত পন্থি কর্মকর্তারা।

ছাত্রলীগের নেতা কর্মীরা মহাপরিচালক ড. সৈয়দ গোলাম ফারুকের কাছে জানতে চান কেন তামাশা করা পরিচালক জাহাঙ্গীরকে বরখাস্ত করা হয়নি। এসব শিক্ষা ক্যাডারের কর্মকর্তাকে শিক্ষা ভবন থেকে অন্যত্র বদলির দাবিও জানান তারা।

রোববার (২৫ আগস্ট) দুপুরে শিক্ষা ভবনে অবস্থিত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে এসব ঘটনা ঘটে।

মহাপরিচালক জানান, ছাত্রলীগের এই দাবি শিগগরিই শিক্ষামন্ত্রী, উপশিক্ষামন্ত্রী ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষাবিভাগের সচিবকে জানাবেন তিনি।

ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক হাসানুজ্জামান তারেক বলেন, ‘শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই আপনি মহাপরিচালক, অতএব আপনার যেসব কর্মকর্তা জাতির পিতার হত্যাকাণ্ড ও ২১ আগস্টের হত্যাকাণ্ডকে ‘নিছক দুর্ঘটনা’ জ্ঞান করেন তাদেরকে শাস্তি দেয়ার দায়িত্বও আপনার (মহাপরিচালক)।

এডুকেশন বাংলা/একে

 

সব খবর
এই বিভাগের আরো খবর