শুক্রবার ২২ মার্চ, ২০১৯ ৭:৪৫ এএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

শিক্ষাক্ষেত্রে বৈষম্য থাকবে না: গোলাম দস্তগীর গাজী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৩, ১ জানুয়ারি ২০১৯  

সারা দেশে শিক্ষাক্ষেত্রে কোন বৈষম্য থাকবে না বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

মঙ্গলবার (১ জানুয়ারি) দুপুরে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের বই বিতরণের উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, সারা দেশে শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে। শিক্ষার্থীদের ঝরে পড়া হ্রাস পেয়েছে। বঙ্গবন্ধুর কন্যা বাঙালি জাতিকে নিরক্ষরমুক্ত করতে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে সারা বিশ্বে বাঙালি এখন শিক্ষিত জাতির মর্যাদা পেয়েছে। মনে রাখতে হবে, যে জাতি যতো বেশি শিক্ষিত সেই জাতি ততো বেশি উন্নত।

তিনি আরও বলেন, ‘আমরা এখন এগিয়ে যাচ্ছি। শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ, অথর্নীতি সব দিক থেকে আমরা এগিয়েছি। এই সরকার উন্নয়নের সরকার। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন এখন গ্রাম হবে শহর। প্রতিটি গ্রাম শহরের সুবিধা পাবে। কোনো অঞ্চল এখন আর পিছিয়ে থাকবে না।’

অনুষ্ঠানে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনার জন্য দেশবাসীকে ধন্যবাদ জানান গোলাম দস্তগীর গাজী।

এ সময় রূপগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর