বুধবার ১১ ডিসেম্বর, ২০১৯ ১৩:৫১ পিএম


শিক্ষক ও সরকারি চাকরিজীবীদের কাছে সর্বহারা পরিচয়ে চাঁদা দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৮, ৯ আগস্ট ২০১৯  

খুলনার পাইকগাছা সরকারি কলেজের ২১ শিক্ষক কর্মচারীসহ এলাকার বিভিন্ন সরকারি কর্মকর্তার কাছে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির পরিচয়ে চাঁদা দাবি করা হয়েছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

গুজব ও ডেঙ্গু আতঙ্কের পর এবার চাঁদা আতঙ্কে রয়েছেন পাইকগাছার সরকারি চাকরিজীবীরা। সম্প্রতি পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (সর্বহারা) সদস্য পরিচয় দিয়ে কলেজ শিক্ষকসহ বিভিন্ন সরকারি কর্মকর্তার কাছে মোবাইলে ফোন করে চাঁদা দাবি করা হয়েছে।

জানা গেছে, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পর্যায়ক্রমে পাইকগাছা সরকারি কলেজের ২১ শিক্ষক-কর্মচারীর কাছেও একই পরিচয় দিয়ে চাঁদা দাবি করা হয়।

কলেজের অধ্যক্ষ মিহির বরণ মন্ডল জানান, একই নম্বর থেকে প্রত্যেক শিক্ষক-কর্মচারীর কাছে চাঁদা দাবি করে তাদের দেয়া বিকাশ নম্বরে টাকা পাঠাতে বলে। অন্যথায় পরিবারের সদস্যদের তুলে নেয়াসহ জীবননাশের হুমকি দেয়। এ ঘটনার পর শিক্ষক, কর্মচারী ও পরিবারের সবাই উদ্বিগ্ন এবং ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে। এ ঘটনায় শিক্ষক-কর্মচারীদের পক্ষ থেকে থানায় জিডি করা হয়েছে।

এ ব্যাপারে পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, এ ধরনের অভিযোগ পেয়েছি, তবে এতে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। পুলিশের পক্ষ থেকে বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে। এর সঙ্গে যারা জড়িত রয়েছে তাদেরকে খুব দ্রুতই আইনের আওতায় আনা হবে।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর