শুক্রবার ২৪ মে, ২০১৯ ১৯:৪৪ পিএম


শিক্ষকদের মর্যাদা বৃদ্ধি করেছেন শেখ হাসিনা: এমপি বাবু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৩, ৪ মে ২০১৯   আপডেট: ১৬:১৫, ৫ মে ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষকদের বেতন ও মর্যাদা বৃদ্ধি করেছেন বলে উল্লেখ করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম বাবু। তিনি বলেন, শিক্ষকদের আস্থা ও ভরসার স্থল তিনি। প্রাথমিক শিক্ষকদের অধিকার ও সম্মান প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগ সরকার সবসময় আন্তরিক রয়েছে।

শনিবার বিকেলে আড়াইহাজার উপজেলার মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটরিয়ামে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় তৃতীয়বারের মত সাংসদ নির্বাচিত হওয়ায় নজরুল ইসলাম বাবুকে প্রাথমিক শিক্ষকদের পক্ষে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

 

স্থানীয় সাংসদ নজরুল ইসলাম বাবু বলেন, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে সরকার আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। প্রাথমিক শিক্ষার মান আগের থেকে অনেক পরিবর্তন হয়েছে। এখানে কোন শ্রেণি বৈষম্য নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিশন নির্ধারণ করে একটি শিক্ষিত ও স্বনির্ভর জাতি গঠনের টার্গেট নিয়ে এগিয়ে যাচ্ছেন। এসময় শিক্ষকদের আন্তরিকতার সহিত তাদের দায়িত্ব পালন করার আহ্বান জানান তিনি।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শাহজালাল মিয়া, মুজাহিদুর রহমান হেলো সরকার, ইউএনও সোহাগ হোসেন, মেয়র সুন্দর আলী, জেলা পরিষদ সদস্য সিরাজুল ইসলাম ভূইয়া, মাহবুবুর রহমান রোমান, উপজেলা শিক্ষা অফিসার রাফেজা খাতুন, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল হক ভূইয়া প্রমুখ।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর