শুক্রবার ১৬ নভেম্বর, ২০১৮ ১৫:১৯ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

শিক্ষকদের বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট চেয়ে অর্থ মন্ত্রণালয়ে চিঠি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০২, ৭ নভেম্বর ২০১৮  

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষকদের ২০ শতাংশ বৈশাখী ভাতা এবং ৫ শতাংশ ইনক্রিমেন্ট চেয়ে ৭০৯ কোটি টাকা বরাদ্দ চেয়ে অর্থ মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সম্প্রতি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে অর্থ মন্ত্রণালয়ে ফের চিঠি পাঠানো হয়েছে।

বুধবার (৭ নভেম্বর) শিক্ষা মন্ত্রণারয়ের একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

তথ্যমতে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর এমপিওভুক্ত শিক্ষকদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট দিতে ৫৩১ কোটি ৮২ লাখ টাকা এবং ২০ শতাংশ বৈশাখী ভাতা দিতে ১৭৭ কোটি ২৭ লাখ টাকা বরাদ্দ চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

গত ৮ মে শিক্ষা মন্ত্রণালয় থেকে ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও ২০ শতাংশ বৈশাখী ভাতা বাবদ ৭০৯ কোটি টাকা বাজেট বরাদ্দ চেয়ে অর্থমন্ত্রী বরাবর ডিও পাঠানো হয়েছিল। কিন্তু এ বিষয়ে অর্থ বিভাগের পক্ষ থেকে কোন সিদ্ধান্ত জানানো হয়নি। এ প্রেক্ষিতে গত ৫ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয় থেকে অর্থ মন্ত্রনালয়ে দ্বিতীয় দফায় চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর এমপিওভুক্ত শিক্ষকদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট দিতে ৫৩১ কোটি ৮২ লাখ টাকা এবং ২০ শতাংশ বৈশাখী ভাতা দিতে ১৭৭ কোটি ২৭ লাখ টাকা, মোট ৭০৯ কোটি টাকা বরাদ্দ দিতে অর্থ মন্ত্রণালয়কে অনুরোধ করেছে শিক্ষা মন্ত্রণালয়। চিঠির কপি দৈনিক শিক্ষার হাতে রয়েছে।

তবে স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো: শাহজাহান আলম সাজু আজ বুধবার বলেন,শিগগিরই বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্টের টাকা পাবেন শিক্ষকরা।

সব খবর
এই বিভাগের আরো খবর